বাসি খাবার বিক্রির অভিযোগ: ইবির ঢাকা বিরিয়ানি হাউজে তালা

 ইবি প্রতিনিধি    ১৫ মে, ২০২৪ ১৮:৫৮:০০নিউজটি দেখা হয়েছে মোট 5 বার

আগের দিনের পচা বাঁসি খাবার পরের দিনের খাবারের সাথে মিশিয়ে বিক্রি করার অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) জিয়ামোড়ে অবস্থিত ঢাকা বিরিয়ানি হাউজে তালা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ বুধবার (১৫ মে) বিকাল সাড়ে ৪ টার সময় বাসি খাবার পাওয়ার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল বডির মধ্যে সহকারী প্রক্টর ড. আমজাদ হোসেন, ইয়ামিন মাসুম, মোঃ নাসির মিয়া ও নিরাপত্তা শাখার সদস্যদের উপস্থিতিতে বিরিয়ানি হাউজটি বন্ধ করে দেওয়া হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দোকানের ভেতরের পরিবেশ, চেয়ার-টেবিল কিংবা ডেকোরেশনে কয়েক ধাপ এগিয়ে থাকা দোকানটিতে দুপুরের খাবার খেতে বসেন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়। খাবারের মেন্যুতে ছিল মোরগ-পোলাও।

তবে প্লেটে থাকা রোস্টটি বাসি বলে অভিযোগ তার। পরে দোকান কর্তৃপক্ষ বিষয়টি শিকার করে নিয়ে বলেন বাবুর্চি ভুল করে দিয়ে দিয়েছে। এতে ক্ষুব্ধ ইবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ঘটনার সঠিক বিচার দাবি করেন।

আরও পড়ুন: রাতে প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল...

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, এই দোকান থেকে ক্যাম্পাসের প্রতিদিন দুই থেকে আড়াইহাজার শিক্ষার্থী খাবার নিচ্ছে। তাদের সবার সাথে কিন্তু অন্যায় টা হচ্ছে। এমন অনেক শিক্ষার্থী আছে যারা খাওয়া-দাওয়া করে এ অন্যায়টুকু মেনে নিয়ে চলে যায়। কিন্তু আমি একজন সাধারণ শিক্ষার্থী হিসেবে এর প্রতিবাদ করছি।

তিনি আরও বলেন, আমি চাই এই দোকানদার সাধারণ শিক্ষার্থী, সাংবাদিক এবং প্রশাসনসহ এ বিষয়ে সংশ্লিষ্ট সবার সামনে কথা দিবে যে, আমরা শিক্ষার্থীদের ভালো খাবার খাওয়াবো, শিক্ষার্থীদের আর ঠকাবনা। তারপর তাদের ব্যবসা চলমান রাখবে।

এবিষয়ে দোকানে থাকা কর্মচারী বাবুর্চির উপর দোষ চাপিয়ে বলেন, খাবার খেতে আসলে ভাইর প্লেটে যে খাবারটা দেওয়া হয়েছিল ওই খাবারে একটু সমস্যা ছিল। কিন্তু এ ব্যাপারে আমি জানতাম না। এদিকে বাবুর্চি হয়তো আগের খাবারের সাথে নতুন খাবার মিশিয়ে দিয়েছিল। বাবুর্চি যদি ভুল করে তবে কর্মচারী হিসেবে আমার কিছু করার থাকে না।

সার্বিক বিষয়ে সহকারী প্রক্টর মোঃ ইয়ামিন মাসুম বলেন, শিক্ষার্থীদের স্বার্থে খারাপ খাবারের বিষয়টি বিবেচনা করে আমরা সাময়িক সময়ের জন্য দোকানে তালা লাগিয়ে দিয়েছি। পরবর্তীতে প্রশাসনিক সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।


ইবি প্রতিনিধি