গাংনীতে মসজিদের বরাদ্দের টাকা কমিটির সভাপতির পকেটে

 তরিকুল ইসলাম    ২৯ মার্চ, ২০২৪ ১০:২৫:০০নিউজটি দেখা হয়েছে মোট 7 বার

মেহেরপুর জেলা পরিষদের বরাদ্দকৃত মসজিদ উন্নয়নের ৩ লাখ টাকা মসজিদ কমিটির সভাপতির পকেটে, এমন অভিযোগ উঠেছে মেহেরপুরের গাংনী উপজেলার অলিনগর দক্ষিণপাড়া জামে মসজিদ কমিটির সভাপতি আব্দুল মান্নানের বিরুদ্ধে।

২০২০-২১ অর্থবছরে মেহেরপুর জেলা পরিষদ থেকে এই মসজিদের অজুখানা নির্মাণের জন্য ৩ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। কোন প্রকার কাজ না করেই তিন লাখ টাকা উঠিয়ে নেওয়ার অভিযোগ মসজিদ কমিটির সভাপতি আব্দুল মান্নানের বিরুদ্ধে।

তবে এলাকাবাসীরা বলছে মসজিদের অজুখানা নির্মাণের জন্য গ্রামবাসী ও পথচারীদের মাধ্যমে টাকা উত্তোলন করে অজুখানা নির্মাণ করা হয়। অথচ সেই অজুখানা দেখিয়ে তিন লাখ টাকা তুলে নিজের পকেটে রেখে দেন মসজিদ কমিটির সভাপতি আব্দুল মান্নান। এই টাকা উত্তোলন করে নিজের পকেটে রাখার পর থেকেই এলাকায় চলছে সমালোচনার ঝড়।

আলিনগর মসজিদের অজুখানা নির্মাণের জন্য এলাকাবাসীরা রাস্তা থেকে পথচারী ও এলাকাবাসীর মধ্য থেকে টাকা উত্তোলন করে অজুখানা নির্মাণ করেছেন। আর পরিষদের টাকা সভাপতি নিজে আত্মসাৎ করেছে এমন কথা এলাকায় শুনতে পেয়েছি বলে জানান বামুন্দি ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মাসুম পারভেজ রুবেল।

আরও পড়ুন: গাংনীতে ট্রাকের ধাক্কায় এক বৃদ্ধ আহত...

সকল কাজ ঠিকমতো বুঝিয়ে নিয়েছেন মসজিদ কমিটির সভাপতি সহ এলাকাবাসী। তবে কোন টাকায় কাজ হয়েছে এটা আমার জানা নেই বলে জানান ঠিকাদার শফিকুল ইসলাম।

এ বিষয়ে মসজিদ কমিটির সভাপতি আব্দুল মান্নানের সাথে যোগাযোগ করা হলেও তিনি ক্যামেরার সামনে কথা বলতে রাজি হননি।

জেলা পরিষদ থেকে অর্থ বরাদ্দ দেয়া হয়েছে এবং সভাপতি ও তার কমিটির লোকজন টাকা উঠিয়ে নিয়েছেন বলে জানান সংরক্ষিত মহিলা আসনের সদস্য শাহানা ইসলাম শান্তনা।

এদিকে এলাকাবাসীর ও মসজিদ কমিটির যদি কেউ লিখিত অভিযোগ দেয় তাহলে সভাপতির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট আব্দুস সালা।

তরিকুল ইসলাম