রাজধানীতে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন, নিহত-৪

 নাইম, ঢাকা    ৬ জানুয়ারী, ২০২৪ ১০:১৯:০০নিউজটি দেখা হয়েছে মোট 24 বার

রাজধানীর গোপীবাগ এলাকায় গত শুক্রবার রাতে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে দুর্বৃত্তরা অগ্নিসংযোগ করে। এতে চারজন নিহত হয়েছেন।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন ঘটনাস্থলে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিষয়টি নিশ্চিত করেন।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার তালহা বিন জাসিম রাত ৯টা ৫ মিনিটে ট্রেনটিতে আগুন লাগে বলে জানান।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স মিডিয়া সেলের উপ-সহকারী পরিচালক শাহজাহান সিকদার জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। দমকল কর্মীরা ট্রেনের সেই জায়গাগুলি অনুসন্ধান করছে যেখানে আগুনের সূত্রপাত হয়েছে। ট্রেনটির শেষ দুটি বগি, চা এবং ছ, সম্পূর্ণরূপে পুড়ে গেছে, এর পাওয়ার-কার আংশিকভাবে পুড়ে গেছে, কর্মকর্তা যোগ করেছেন।

আরও পড়ুন: গাংনীতে নৌকা ও ট্রাক-প্রতীকের কর্মী সমর্থকদের মধ্যে তীব্র উত্তেজনা...

এর আগে প্রত্যক্ষদর্শী ফয়েজ আহমেদ বলেন, "গোপীবাগ রান্নাঘরের বাজারের সামনে ট্রেনে আগুনের সূত্রপাত হয় এবং মুহূর্তের মধ্যে অন্তত তিনটি বগিতে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের লোকজন আসার আগেই স্থানীয় লোকজন পৃথকভাবে আগুন নেভানোর চেষ্টা করে।"


ট্রেন থেকে অন্তত দু'জনকে পুড়ে যাওয়া অবস্থায় বের করে আনা হয়েছে। আরও যাত্রী ভিতরে আটকে আছে কি না তা এখনও স্পষ্ট নয়, বলে জানান তিনি।

বেনাপোল এক্সপ্রেস (ট্রেন নম্বর ৭৯৫-৭৯৬) ২০২৩ সালের এপ্রিলে পদ্মা বহুমুখী সেতুর উপর দিয়ে চলা প্রথম ট্রেন হয়ে ওঠে। এটি রুটের প্রথম আধুনিক ট্রেন, যেটির বগিগুলি চীন থেকে আমদানি করা হয়েছিল। ট্রেনটি রাজধানীকে বাংলাদেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ স্থলবন্দর বেনাপোলের সাথে সংযুক্ত করে।

নাইম, ঢাকা