গাংনীতে তিন ওয়ার্ডে উপ-নির্বাচন অনুষ্ঠিত

 তরিকুল ইসলাম    ৯ মার্চ, ২০২৪ ১২:২৬:০০নিউজটি দেখা হয়েছে মোট 12 বার

মেহেরপুরের গাংনী উপজেলার সাহারবাটি ও ষোলটাকা ইউনিয়নের তিন ওয়ার্ডের সাধারণ সদস্য (মেম্বার) পদের উপ-নির্বাচন আজ শনিবার (৯ মার্চ) সকাল আটটার সময় অনুষ্ঠিত হয়েছে। শান্তিপূর্ণ ভাবে এসব ইউনিয়ন গুলোতে নির্বাচন হচ্ছে।

সাহারবাটি ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে মহিবুল ইসলাম ও মহাবুবুর রহমান। একই ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে শফিউল ইসলাম, হাবিবুর রহমান, হাফিজুল ইসলাম ও আবুল বাসার সাধারণ সদস্য (মেম্বার) পদে নির্বাচন করছেন।

ষোলটাকা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের বৈধ প্রার্থীরা হলেন- রাকিবুল ইসলাম, আসাদুল ইসলাম, আবু সাইদ, মহিবুল ইসলাম ও তহিদুল ইসলাম। এসব ইউনিয়নে ১১ প্রার্থী সাধারণ সদস্য (মেম্বার) পদে উপ-নির্বাচন করছেন।

সাহারবাটি ইউনিয়ন এর ২, ৩ নম্বর ওয়ার্ড এবং ষোলটাকা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ভোট কেন্দ্র প্রদর্শন করেছেন রিটার্নিং অফিসার, গাংনী উপজেলা নির্বাচন কর্মকর্তা কামরুল হাসানসহ পুলিশ সদস্যরা।

এর আগে, রিটার্নিং অফিসার, গাংনী উপজেলা নির্বাচন কর্মকর্তা কামরুল হাসান মনোনয়নপত্র যাচাই শেষে এই ১১ বৈধ প্রার্থীর নামের তালিকা প্রকাশ করেন।

আরও পড়ুন: শেষ টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ...

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ আগামী ২২ ফেব্রুয়ারি এবং প্রতীক বরাদ্দ ২৩ ফেব্রুয়ারি। আগামী ৯ মার্চ এ ৩টি ওয়ার্ডে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানান তারা।

প্রসঙ্গত, সাহারবাটি ইউনিয়নের দুর্লভপুর ও ভোমরদহ গ্রামের বিলপাড়া নিয়ে গঠিত ২ নম্বর ওয়ার্ড এবং ভোমরদহ গ্রামের বাকি অংশ নিয়ে ৩ নম্বর ওয়ার্ড গঠিত। ২ নম্বর ওয়ার্ড মেম্বার রফিকুল ইসলাম গেল আগস্টে এবং ৩ নম্বর ওয়ার্ড মেম্বার সাবান আলী গত অক্টোবর মাসে মৃত্যুবরণ করেন।

এছাড়াও ষোলটাকা ইউনিয়নের চেংগাড়া ও মহেষপুর গ্রাম নিয়ে গঠিত ১ নম্বর ওয়ার্ড মেম্বার ইদ্রিস আলী মৃত্যুবরণ করেন গত মাসে। তিন মেম্বারের মৃত্যুজনিত শূন্য পদের বিপরীতে এ উপ নির্বাচন অনুষ্ঠিত হয়।

তরিকুল ইসলাম