গাইবান্ধার হাটে ‘লাল বাদশ’

 অনলাইন ডেস্ক    ১৯ জুন, ২০২৩ ১৬:০৮:০০নিউজটি দেখা হয়েছে মোট 6 বার

এবারের কুরবানির ঈদ উপলক্ষে গাইবান্ধার ফুলছড়িরতে ১৮ মণ ওজনের বিশাল এটি গরু হাটে তোলা হয়েছে। গরুটির নাম লাল বাদসা। বিশালা আকৃতির এই গরুটি প্রায় ৯ ফুট ২ ইঞ্চি লম্বা ও উচ্চতা প্রায় ৫ ফুট ৭ ইঞ্চি।

ঈদে বিক্রির জন্য শাহিওয়াল জাতের লাল বাদশাকে প্রস্তুত করেছেন স্কুল শিক্ষিকা লতা রানী। তিনি আশা করছেন এবার কুরবানির ঈদ উপলক্ষে লাল বাদশা ক্রেতাদের নজরে থাকবে।

লতা রানী বলেন, এক বছর ২ মাস ধরে লাল বাদশাকে নিজের সন্তানের মতো করে লালন-পালন করে আসছি। নিজের হাতে খাওয়ানো ও গোসল করানোসহ সব করি।

তিনি আরো বলেন, লাল বাদশার খাদ্য তালিকায় রয়েছে সকল ধররেনর দানাদার খাবার। পাশাপাশি কলা, আম, কমলা ও সবুজ ঘাস সহ সকল দেশীয় খাদ্য খাওয়ানো হয়।

আরো পড়ুন: মেহেরপুরে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের মাসিক সমন্বয় সভা...

লাল বাদশা নামের গরুটির খাবারের জন্য প্রতিদিন ব্যয় হয় ৭০০ খেকে ৮০০ টাকা।

মালিক গরুটির দাম চাইছেন ৭ লক্ষ ৫০ হাজার টাকা লতা রানী জানান, এখন পর্যন্ত খামারে আসা ক্রেতারা সর্বোচ্চ সাড়ে ৪ লাখ থেকে ৫ লাখ টাকা দাম বলেছেন। বিশাল আকৃতির লাল বাদশাকে দেখতে খামারে প্রতিদিন ভিড় জমাচ্ছেন লোকজন।

দর্শকরা বলেন এতো বিশাল আকৃতির গরু এর আগে সরাসরি দেখেননি কোথাও।

লাল বাদশার সঠিক মূল্য পেতে তার মালিককে সব ধরনের সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন গাইবান্ধা জেলা প্রণিসম্পদ কর্মকর্তা ডা. মো: মাছুদার রহমান।

ঈদকে কেন্দ্র করে এ ধরনের বড় গরু বিক্রিতে মালিকদের প্রাণিসম্পদ বিভাগের সহযোগিতা নেয়ার পরামর্শও দেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা।

অনলাইন ডেস্ক