গাংনীর দলীয় ডামি প্রার্থী মুকুল

 তরিকুল ইসলাম    ৩০ নভেম্বার, ২০২৩ ১০:৪৮:০০নিউজটি দেখা হয়েছে মোট 27 বার

মেহেরপুরের গাংনীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনীত প্রত্যেক প্রার্থীকেই একজন করে দলীয় ডামি প্রার্থী রাখার জন্য গাংনী উপজেলা আওয়ামী লীগের আয়োজনে উপজেলার সকল আওয়ামী লীগে ও অঙ্গ সংগঠনের নেতাদের উপস্থিতিতে একটি মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলার সকল নেতাদের সু-সম্মতি ক্রমে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মখলেছুর রহমান মুকুলকে ডামি প্রার্থী হিসেবে নির্বাচন করার সিন্ধান্ত গ্রহণ করা হয়।

মোঃ মখলেছুর রহমান মুকুল ঘোষিত তফসিল অনুযায়ী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মেহেরপুর -২ আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছিলেন। কিন্তু দলীয় মনোনয়ন না পাওয়া ও শেখ হাসিনার নির্দেশ এবং উপজেলা আওয়ামী লীগের সিদ্ধান্ত অনুযায়ী স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করবেন।

বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে গাংনী উপজেলায় সকল রাজনৈতিক ও দলয়ী কার্মকান্ডের সঙ্গে সক্রিয় ভাবে সম্পৃক্ত মোহাম্মদ মোখলেছুর রহমান মুকুল।


তিনি ১৯৭৯ – ১৯৮২ সাল পর্যন্ত মেহেরপুর সরকারী কলেজ ছাত্র লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দ্বায়ীক্ত পালন করেছেন, ১৯৯০ - ২০০৩ সাল পর্য়ন্ত গাংনী উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক, একই সাথে ১৯৯৮ -২০০৩ সাল পর্য়ন্ত মেহেরপুর জেলা আওয়ামী লীগের সদস্য এবং ২০০৪ থেকে ২০১৪ সাল পর্য়ন্ত জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দ্বায়ীক্ত পালন করেছেন।

আরও পড়ুন: গাংনী আসনে স্বতন্ত্র প্রার্থী হওয়ার হিড়িক...

বিরোধী দলের অবরোধ, হরতাল, অগ্নী সন্ত্রাস থেকে গাংনী বাসীকে রুখতে তার ভুমিকা ছিলো অপরিসীম। একেরপর সাধারণ জনগনের মাঝে তুলে ধরেছেন সরকারের উন্নয়ন।

উলেক্ষ, গত রোববার (২৬ নভেম্বর) গণভবনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে মতবিনিময় সভায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা দলীয় মনোনীত প্রত্যেক প্রার্থীকেই একজন করে দলীয় ডামি প্রার্থী রাখার নির্দেশ দিয়ে বলেছেন, ‘বিনা প্রতিদ্বন্দ্বিতায় কেউ পাস করে আসতে পারবেন না। প্রত্যেক প্রার্থীকেই একজন করে দলীয় ডামি প্রার্থী রাখতে হবে।’

তিনি অরো বলেছিলেন, ‘মনোনয়ন বঞ্চিতরা স্বতন্ত্র প্রার্থী হলে আপত্তি থাকবে না আওয়ামী লীগের।’

তরিকুল ইসলাম