নৌকার মাঝি নাজমুল হক সাগর

 তরিকুল ইসলাম    ২৭ নভেম্বার, ২০২৩ ১৭:২৭:০০নিউজটি দেখা হয়েছে মোট 25 বার

ডাঃ নাজমুল হক সাগর মেহেরপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মেহেরপুর-২ গাংনী আসনে তিনি বর্তমান এমপি সাহিদুজ্জামান খোকনের জায়গা দখল করে হয়েছেন নৌকার মাঝি।

রবিবার (২৬ নভেম্বের) বিকেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের চূড়ান্ত প্রার্থীদের তালিকা ঘোষণা করেন। আর সেই তালিকায় অনেকটাই আকস্মিকভাবে নতুন মুখ হিসেবে আওয়ামী লীগের মনোনয়ন তালিকায় জায়গা করে নেন ডাঃ নাজমুল হক সাগর।

সাগর বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় স্বাস্থ্য ও জনসংখ্যা উপকমিটির সদস্য এবং রাজশাহী মেডিকেল কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক। এছাড়া তার পিতা গাংনী আসনের প্রথম এমপি প্রয়াত বীর মুক্তিযোদ্ধা নুরুল হক।

আরও পড়ুন: মেহেরপুরে ফরহাদ হোসেনের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ...

বীর মুক্তিযোদ্ধা নুরুল হকের সম্মানে ২০১৪ সালের নির্বাচনে সরকার গঠনের পর ডাঃ সাগরের বোনকে মহিলা এমপি বানিয়েছিলেন শেখ হাসিনা। ডাঃ নাজমুল হক সাগর তখন কর্মরত ছিলেন স্বাস্থ্য বিভাগের মহাপরিচালকের কার্যালয়ে। এরপর সাগর চাকুরী ছেড়ে ২০২২ সাল থেকে গাংনীর রাজনীতিতে সক্রিয় হন।

আর সেই বছরেই গাংনী উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক কাউন্সিলে তিনি প্রার্থী ছিলেন। তবে উপজেলা আওয়ামী লীগে জায়গা না হলেও পরবর্তীতে মেহেরপুর জেলা আওয়ামী লীগের কাউন্সিলের পর তিনি স্বাস্থ্য জনসংখ্যা বিষয়ক সম্পাদকের পদ পান। সক্রিয়ভাবে দলীয় কার্যক্রমও করেছেন তিনি। পাশে ছিলেন গরীব দুঃখীদের, নিয়জিত ছিলেন করোনা আক্রান্ত রোগীদের সেবায় এবং মিশে আছেন তৃণমূল আওয়ামী লীগের অন্তরে।

তরিকুল ইসলাম