মেহেরপুরের গাংনীতে মাধ্যমিক পর্যায়ের শিক্ষকদের মানববন্ধন

 নিজস্ব প্রতিবেদক    ১৭ জুলাই, ২০২৩ ১৭:৫০:০০নিউজটি দেখা হয়েছে মোট 14 বার

বেসরকারী স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবীতে আজ সোমবার (১৭ জুলাই) মেহেরপুরের গাংনীতে উপজেলা পরিষদের সামনে মাধ্যমিক ও মাদ্রাসা পর্যায়ের শিক্ষকদের অংশগ্রহণে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনটি সকাল ১১ টার সময় শুরু হয় এবং দুপুর ১২ টায় শেষ হয়।

উক্ত মানববন্ধনে সভাপতিত্ব করেন উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও গাংনী পাইলট মাধ্যমিক স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক আফজাল হোসেন।

এসময় বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও হিজলবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান, গাংনী বাঁশবাড়ীয়া টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ আবুল কালাম আজাদ স্বপন, লুৎফুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিক্ষক নেতা সৈয়দ জাকির হোসেন সহ উপজেলার বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষকগণ।

আরও পড়ুন: বিশ্ব যুব দক্ষতা দিবস উপলক্ষে মেহেরপুর আলোচনা সভা অনুষ্ঠিত...

রাইপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমানের সঞ্চলনায় উক্ত মানববন্ধনে আরো বক্তব্য রাখেন গাংনী পাইলট মাধ্যমিক স্কুল এন্ড কলেজের প্রভাষক হাজী শফি কামাল পলাশ ও গাঁড়াডোব মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র সহকারি শিক্ষক জাকিয়া আল্পনা।


মানববন্ধনে বক্তারা বলেন,মাধ্যমিক পর্যায়ের শিক্ষকরা শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের জন্য দীর্ঘ বছরের দাবি করে আসছে। সেই সাথে পর্যাপ্ত বেতন-ভাতা না পেয়ে মানববেতর জীবন-যাপন করছে।

সরকারের কাছে দাবি করে বক্তারা আরো বলেন, যেসব শিক্ষা প্রতিষ্ঠান গুলো এখনও জাতীয়করণ করা হয়নি, সেসব শিক্ষা প্রতিষ্ঠান গুলোকে অতি দ্রুত জাতীয়করণের আওতায় আনা হোক।

শিক্ষকেরা আরো জানান, যদি শিক্ষা প্রতিষ্ঠানগুলো জাতীয়করণ না করা হয় তাহলে আগামীতে আরো কঠোর আন্দোলন করা হবে।

এদিকে শিক্ষকরা মানববন্ধন শেষে স্ব-স্ব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দেন।

নিজস্ব প্রতিবেদক