খাগড়াছড়িতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস পালিত

 মোঃ আনোয়ার হোসেন জীবন    ১৭ মার্চ, ২০২৪ ১৫:৪৭:০০নিউজটি দেখা হয়েছে মোট 7 বার

খাগড়াছড়িতে নানা আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

আজ রবিবার (১৭ মার্চ ২০২৪) সকালে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে কোরআন তেলাওয়াত, দোয়া মাহফিল, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য র‌্যালি, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মধ্যে দিয়ে শুরু হয় দিবসটির আনুষ্ঠানিকতা।

এরপর টাউন হলে খাগড়াছড়ির জেলা প্রশাসক জনাব সহিদুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি।

উক্ত সভায় তিনি বলেন, বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলো বলেই আজকের এই বাংলাদেশ উন্নয়নের লক্ষে স্মার্ট বাংলাদেশে রুপান্তরিত হয়েছে। তার সবটুকুই অবদান রেখেছেন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা ও বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।


এ সময়, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান জননেতা মংসুইপ্রু চৌধুরী অপু, খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর পিবিএম (বার), খাগড়াছড়ি পৌরসভার মেয়র বাবু নির্মলেন্দু চৌধুরী,সদর উপজেলার চেয়ারম্যান শানে আলম সহ জেলার অন্যন্যা নেতা কর্মী সেখানে অংশ নেন।

আরও পড়ুন: ইবিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত...

এছাড়াও দিবসটি উপলক্ষে খাগড়াছড়ি জেলা প্রশাসন, পুলিশ সুপার, পৌরসভা থেকে শুরু করে সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের অংশ গ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণ ও জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফান্ডেশন, সমাজকল্যাণ মন্ত্রনালয় হতে প্রাপ্ত প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে বিনামূল্যে সহায়ক উপকরণ বিতরণের মধ্য দিয়ে দিবসটি উপযাপন করা হয়।

মোঃ আনোয়ার হোসেন জীবন