মেহেরপুরে নানা কর্মসূচীর মধ্য দিয়ে বিজয় দিবস পালিত

 নিজস্ব প্রতিবেদক    ১৬ ডিসেম্বার, ২০২৩ ১৬:৩৯:০০নিউজটি দেখা হয়েছে মোট 30 বার

নানা কর্মসুচির মধ্য দিয়ে মেহেরপুরে আজ শনিবার সকাল থেকে পালিত হয়েছে মহান বিজয় দিবস। দিবসটি উপলক্ষে ভোরে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে শুরু হয় দিনের কর্মসূচী।

সূর্যোদয়ের সাথে সাথে মেহেরপুর শহীদ স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্প মাল্য অর্পণ করেন জেলা প্রশাসক মোঃ শামীম হোসেন। এরপর পর্যায়ক্রমে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্প মাল্য অর্পণ করেন জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার এস এম নাজমুল হক, জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষে থেকে সিভিল সার্জন ডাঃ মহিউদ্দীন আহমেদ, জেলার সকল সরকারি ও বেসরকারি কর্মকর্তারা।


শহীদের প্রতি ফুলের শ্রদ্ধা নিবেদন শেষে তাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত শেষে সকাল সাত টার সময় মেহেরপুর জেলা ষ্টেডিয়াম মাঠে আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও শরীরচর্চা অনুষ্ঠিত হয়।


আরও পড়ুন: গাংনীতে নানা কর্মসূচীর মধ্য দিয়ে বিজয় দিবস উদযাপন...

এরপর মহান বিজয় দিবস উপলক্ষে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনীর বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।


পুরস্কার বিতরণ শেষে মেহেরপুর জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমি কক্ষে বীর মুক্তিযোদ্ধা, যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও শহিদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


এসময় উপস্থিত ছিলেন, পুলিশ বিভাগ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড, জেলা আওয়ামী লীগ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কর্মকর্তাসহ সর্বস্তরের মানুষ।

নিজস্ব প্রতিবেদক