আসলেই কি পাগলা মসজিদের ৭ কোটি টাকা বন্যার্তদের দান করা হয়েছে?

 অনলাইন ডেস্ক    ২৪ আগষ্ট, ২০২৪ ১৫:৫৩:০০নিউজটি দেখা হয়েছে মোট 78 বার

কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদের দানবাক্স থেকে ১৭ আগস্ট (শনিবার) ৭ কোটি ২২ লাখ ১৩ হাজার ৪৬ টাকা পাওয়া যায়, যা এযাবৎকালের দ্বিতীয় সর্বোচ্চ পাওয়া টাকা। কিন্তু সেই টাকা নাকি দেশে চলমান বন্যার্তদের মাঝে দেওয়া হয়েছে।

এমন খবর ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। এই বন্যা পরিস্থিতি ঘিরে ফেসবুকে দাবি করা হচ্ছে, এই টাকা দেশে বন্যাকবলিত মানুষের জন্য দান করেছে মসজিদ কমিটি।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক এবং বাংলাদেশের অন্তর্বর্তী সরকার এর ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা নাহিদ ইসলামের নামে খোলা অ্যাকাউন্ট থেকেও এমন একটি পোষ্ট দেখা যায়।

পোষ্টিতে লিখা আছে ' ব্রেকিং নিউজ কিশোরগঞ্জের পাগলা মসজিদের দান বাক্সের ৭ কোটি ২২ লাখ ১৩ হাজার টাকা, বন্যা কবলিত মানুষের জন্য দান করেছেন মসজিদ কমিটি। আলহামদুলিল্লাহ! তবে পাগলা মসজিদের দানবাক্স থেকে পাওয়া টাকা বন্যাকবলিত মানুষের জন্য মসজিদ কমিটির দান করার তথ্যটি আসলেই কি সত্য ।

এ প্রসঙ্গে পাগলা মসজিদ কমিটির সভাপতি ও কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদের সাথে কথা বলে জানা যায় 'পাগলা মসজিদ কমিটির কাছে বন্যার্তদের জন্য সাহায্য চেয়ে কেউ আবেদন করেনি। এ বিষয়ে আমাদের কোনো সভা হয়নি। মসজিদটি যেহেতু ওয়াকফকৃত সম্পত্তি, সেহেতু দানের টাকা ব্যয় করতে গেলে সুনির্দিষ্ট প্রক্রিয়ায় ব্যয় করতে হয়।

জেলা প্রশাসক আরো বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া বিষয়টির কোনো সত্যতা নেই।'

এদিকে নাহিদ ইসলামের নামে খোলা ফেসবুক আইডিটি ফেক বলে অনেকে ধারণা করছেন।

অনলাইন ডেস্ক