ভৈরবে ট্রেন দুর্ঘটনায় নিহত ১৮, আহত অর্ধশতাধিক

 অনলাইন ডেস্ক    ২৪ অক্টোবার, ২০২৩ ১৩:২৪:০০নিউজটি দেখা হয়েছে মোট 20 বার

কিশোরগঞ্জের ভৈরবে যাত্রীবাহী ট্রেনের সঙ্গে মালবাহী ট্রেনের ধাক্কায় অন্তত ১৮ জন নিহত ও অর্ধশতাধিক আহত হয়েছেন।

কিশোরগঞ্জ থেকে ছেড়ে আসা এগারসিন্দুর গোধূলি ট্রেনের সঙ্গে গত সোমবার (২৩ অক্টোবর) বিকেল সাড়ে ৩টার সময় ঢাকা থেকে চট্টগ্রামগামী মালবাহী ট্রেনের সঙ্গে ভয়াবহ এই সংঘর্ষ হয়।

দুর্ঘটনাস্থল পরিদর্শন করে কিশোরগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, ট্রেন দুর্ঘটনায় নিহতদের মরদেহ দাফনের জন্য প্রত্যেক পরিবারকে ২৫ হাজার টাকা করে দেওয়া হবে।

তিনি আরও বলেন, আমাদের এখানে পর্যাপ্ত ডাক্তার রয়েছেন। যাদের উন্নত চিকিৎসা দরকার তাদের ঢাকায় পাঠানো হয়েছে।

ট্রেন দুর্ঘটনায় নিহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া দুর্ঘটনায় আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন।

আরও পড়ুন: গাংনীতে বিদায়ী ও নবাগত ইউএনও -এর সংবর্ধনা...

প্রত্যক্ষদর্শীরা বলেন, মালবাহী ট্রেনটি ঢাকা থেকে চট্টগ্রামের দিকে, আর যাত্রীবাহী ট্রেনটি ভৈরব থেকে ঢাকায় যাচ্ছিল। ভৈরব রেলস্টেশনের আউটার পয়েন্ট ক্রসিংয়ের সময় মালবাহী ট্রেনটি যাত্রীবাহী ট্রেনের শেষ কয়েকটি বগিতে ধাক্কা দেয়। এতে বগিগুলো উল্টে যায়।

দেখতে পেয়ে উদ্ধারকাজে ছুটে আসেন স্থানীয় লোক জন। পরে খবর পেয়ে ঘটনাস্থলে আসেন ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয় প্রশাসন।

রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার সিরাজ-উদ-দৌলা সংবাদমাধ্যমকে বলেন, এগারসিন্দুর এক্সপ্রেস গোধূলি ট্রেনটি ভৈরব রেলস্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার পরপরই আউটারে এ দুর্ঘটনা ঘটে।

ট্রেন দুর্ঘটনার পর ঢাকার সঙ্গে চট্টগ্রাম, সিলেট ও নোয়াখালীর রেল যোগাযোগ বন্ধ থাকার ৭ ঘণ্টা পর আবারও চলাচল স্বাভাবিক হয়।

অনলাইন ডেস্ক