ইবির আই-ইইই ব্রাঞ্চের নেতৃত্বে মুস্তাকিম, ইকবাল

 ইবি প্রতিনিধি    ১২ জুন, ২০২৪ ১১:৪৮:০০নিউজটি দেখা হয়েছে মোট 5 বার

ইন্সটিটিউট অফ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ার্স (আই-ইইই) ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ব্রাঞ্চের ২০২৪ বর্ষের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি হিসেবে মুস্তাকিম মুসল্লী পিয়াস ও সাধারণ সম্পাদক পদে ইকবাল হোসেন মনোনীত হয়েছেন।

আজ বুধবার (১২ জুন) কমিটি সংশ্লিষ্ট সদস্যদের মাধ্যমে এ তথ্য জানা যায়। এর-আগে গতকাল আই-ইইই ইবি স্টুডেন্ট ব্রাঞ্চের অফিসিয়াল ফেসবুক পেইজে এক বিজ্ঞপ্তিতে এই কমিটি ঘোষণা করা হয়।

৩২ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির অন্যান্য পদের মধ্যে ভাইস চেয়ারপারসন (টেকনিক্যাল) শফিকুল ইসলাম, ভাইস চেয়ারপারসন (অ্যাডমিন) মারুফা ইয়াসমিন মিশু, জয়েন্ট সেক্রেটারি হিসেবে রনক হাসান এবং অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি হিসেবে সাজ্জাদ হোসেন সৈকত রয়েছেন।

এছাড়াও, উক্ত কমিটিতে আছেন পাবলিসিটি কোঅর্ডিনেটর (অ্যাক্টিভিটি) হিসেবে সাজিয়াতুন জান্নাত ছোঁয়া, পাবলিসিটি কোঅর্ডিনেটর (টেকনিক্যাল) জীবন আলী, মেম্বারশিপ ডেভেলপমেন্ট কোঅর্ডিনেটর (আইসিটি) জান্নাতুল ফেরদৌস নাবিলা, মেম্বারশিপ ডেভেলপমেন্ট কোঅর্ডিনেটর (সিএসই) এ আর রাফি অয়ন, মেম্বারশিপ ডেভেলপমেন্ট কোঅর্ডিনেটর (ইইই) তৌহিদ হাসান নীরব, মেম্বারশিপ ডেভেলপমেন্ট কোঅর্ডিনেটর (বিএমই) তাহমিদ ইসলাম আকিব, ফটোগ্রাফি কোঅর্ডিনেটর হিসেবে মিনহাজ তাজনিম হিমেল মনোনীত হয়েছেন।

আই-ইইই ইবি স্টুডেন্ট ব্রাঞ্চের কাউন্সিলর হিসেবে সংযুক্ত আছেন আইসিটি বিভাগের অধ্যাপক ড. মোঃ জাহিদুল ইসলাম। এছাড়াও উপদেষ্টা হিসেবে রয়েছেন ইইই বিভাগের অধ্যাপক ড. মমতাজুল ইসলাম, অধ্যাপক ড. মোঃ মনজারুল আলম ও অধ্যাপক ড. মোঃ জালাল উদ্দিন।

নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বলেন ‘আমরা প্রযুক্তির উন্নতি ও উদ্ভাবনের প্রতি গভীরভাবে প্রতিশ্রুতিবদ্ধ। প্রযুক্তিগত ক্ষেত্রে নতুন ধারণা ও উদ্যোগ বাস্তবায়নের মাধ্যমে আমরা আমাদের শাখাকে আরও এগিয়ে নিতে চাই। সকল সদস্যের সহযোগিতায় আমরা প্রযুক্তিগত অগ্রগতির শীর্ষে পৌঁছানোর জন্য নিরলস পরিশ্রম করবো।’

নবনিযুক্ত সভাপতি মুস্তকিম মুসল্লী পিয়াস বলেন ‘আমাদের লক্ষ্য হচ্ছে আমাদের সদস্যদের জন্য এমন একটি পরিবেশ তৈরি করা যেখানে তারা প্রযুক্তিগত দক্ষতা অর্জন করতে পারে এবং তাদের সম্ভাবনাকে সর্বোচ্চভাবে কাজে লাগাতে পারে।’

প্রসঙ্গত, ১৯৬৩ সালে প্রতিষ্ঠিত ইন্সটিটিউট অব ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ার্স (আই-ইইই) বিশ্বের ইঞ্জিনিয়ারদের সর্ববৃহৎ সংগঠন। সংগঠনটি বিশ্বব্যাপী প্রকৌশল ও প্রযুক্তির উন্নতি সাধনে নানাবিধ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। ২০১৯ সালে ইসলামী বিশ্ববিদ্যালয়ের আই-ইইই স্টুডেন্ট ব্রাঞ্চ যাত্রা শুরু করে। একই বছর দেশসেরা উদীয়মান ব্রাঞ্চ হওয়ার গৌরব অর্জন করে আই-ইইই ইবি স্টুডেন্ট ব্রাঞ্চ।


ইবি প্রতিনিধি