জবি ক্যারিয়ার ক্লাবের ওরিয়েন্টেশন প্রোগ্রামে শিক্ষার্থীদের মিলনমেলা

 জবি প্রতিনিধি    ৮ সেপ্টেম্বার, ২০২৪ ১১:৩০:০০নিউজটি দেখা হয়েছে মোট 36 বার

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের (জেএনইউসিসি) লিডারশিপ ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এলডিপি) ২০২৪-এর নতুন মেম্বারদের 'ওরিয়েন্টেশন' প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্লাবের অ্যালামনাইবৃন্দ। শনিবার (৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের শহিদ সাজিদ একাডেমিক ভবনের ৩১৫ নং কক্ষে এই অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত অ্যালামনাইবৃন্দ ক্লাবে তাদের অভিজ্ঞতা স্মৃতিচারণ করেন। পাশাপাশি কর্পোরেট, ব্যাংকিং সেক্টর ও সিভিল সেক্টর নিয়ে আলোচনা করেন এবং নিজেদের অর্জিত অভিজ্ঞতা বিনিময় করেন ও ক্লাবের নবীন সদস্যদের ক্যারিয়ার বিষয়ক বিভিন্ন পরামর্শ দেন।

ক্লাবের সভাপতি শাফকাতু আজম বলেন, একাডেমিক পড়াশোনার পাশাপাশি নিজেকে এক ধাপ এগিয়ে রাখতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের প্রতিষ্ঠা। এলডিপি হলো ক্লাবের মেম্বার রিক্রুটমেন্ট প্রোগ্রাম। যেখানে নবীন শিক্ষার্থীদের এক বছর মেয়াদে ধাপে ধাপে বিভিন্ন কারিকুলাম ও স্কিল প্রশিক্ষণের মাধ্যমে ভবিষ্যত লিডার হিসেবে গড়ে তোলা হয়।

উল্লেখ্য, লিডারশিপ ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এলডিপি) জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের মেম্বারশিপ রিক্রুটমেন্ট প্রোগ্রাম। অসংখ্য আবেদনকারীদের মধ্য থেকে বিভিন্ন ধাপে যাচাই-বাচাই করে নব্বই জনকে এবছর ক্লাবের বিশেষ সদস্যপদ ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে নিয়োগ দিয়ে এই প্রোগ্রামের সাথে যুক্ত করা হয়েছে।

এলডিপি প্রোগ্রামের অধীনে নিয়োগপ্রাপ্তদের একবছর ধরে ধাপে ধাপে বিভিন্ন স্কিল প্রশিক্ষণ দেওয়া হয়। যাতে তারা একুশ শতকের প্রতিযোগিতামূলক চাকরির বাজারে নিজেদের যোগ্য প্রার্থী হিসেবে গড়ে তুলতে পারে।

জবি প্রতিনিধি