জাতীয় শোক দিবস উপলক্ষে মেহেরপুর জেলা প্রশাসনের আলোচনা সভা অনুষ্ঠিত

 অনলাইন ডেস্ক    ১৫ আগষ্ট, ২০২৩ ১৭:৪২:০০নিউজটি দেখা হয়েছে মোট 20 বার

সর্বকালের শ্রেষ্ঠ নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২৩ উপলক্ষে আজ মঙ্গবার (১৫ আগস্ট) সকালে মেহেরপুর জেলা প্রশাসনের কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহাফিল অনুষ্ঠান হয়।

উক্ত আলোচনা ও দোয়া মাহাফিল অনুষ্ঠানে মেহেরপুর জেলা প্রশাসন জনাব মোঃ শামীম হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, এমপি।

অনুষ্ঠানে সভাপতি তার বক্তব্যে বলেন, ১৯৭৫ সাল ১৫ আগস্ট ভোর রাতে সেনাবাহিনীর কিছু সংখ্যক বিপথগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সহ তার পরিবারে ১৬ জন সদস্যকে নির্মম ভাবে হত্যা কর হয়।

আরও পড়ুন: যথাযোগ্য মর্যাদায় মেহেরপুরে জাতীয় শোক দিবস পালন...

তিনি আরও বলেন, সোনার বাংলা দেশ হিসাবে গড়ে তুলতে এগিয়ে যাচ্ছে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আজ জাতীয় শোক দিবস। এই দিনে সেনাবাহিনীর কিছু সংখ্যক বিপথগামী সদস্য হাতে ধানমন্ডির বাসভবনে জাতি পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেল সহ পরিবারের ১৬ জন সদস্যকে হত্যা করা হয়। সেই সময় বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে বেঁচে যায়।


প্রধান অতিথি আরও বলেন, এই দিনে আমরা হারিয়েছি সর্বকালের শ্রেষ্ঠ নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা হারিয়েছেন তারা বাবাকে সহ ১৬ জন সদস্যর পরিবারের লোক জনকে।

আরও পড়ুন: মেহেরপুরের গাংনীতে জাতীয় শোক দিবস পালিত...

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মেহেরপুর জেলার পুলিশ সুপার রাফিউল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলার চেয়ারম্যান এম এ খালেক ও অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল কাদির মিয়া।

এছাড়াও অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, মেহেরপুর জেলা প্রশাসকের চেয়ারম্যান এডভোকেট জনাব মোঃ আব্দুল সালাম ও সাংবাদিক বিন্দুরা।

অনলাইন ডেস্ক