দুর্গাপূজায় কক্সবাজারে ‘বিশেষ নিরাপত্তা ব্যবস্থা’ জোরদার

 অনলাইন ডেস্ক    ১৯ অক্টোবার, ২০২৩ ১৭:১৭:০০নিউজটি দেখা হয়েছে মোট 4 বার

আসন্ন দুর্গাপূজা নির্বিঘ্নে করতে কক্সবাজারজুড়ে ‘বিশেষ নিরাপত্তা ব্যবস্থা’ জোরদার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। পাশ্ববর্তী জেলা বান্দরবানে চেকপোস্ট, গোয়েন্দা নজরদারি ও টহল কার্যক্রম বাড়িয়েছে বিশেষ এই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বহস্পতিবার (১৯ অক্টোবর) দুপুর থেকে কক্সবাজার শহরজুড়ে চলে র‌্যাবের রোবাস্ট পেট্রোল। একই সঙ্গে পূজামণ্ডপগুলোর আশপাশে জোরদার করা হয় নিরাপত্তা।

স্থানীয়রা বলেন, 'জেলাজুড়ে নিরাপত্তা জোরদার দেখছি। বিশেষ করে, উখিয়া ও টেকনাফে পূজামণ্ডপগুলোতে নিরাপত্তা জোরদার করার জন্য প্রশাসনকে অনুরোধ করছি।

আগমীকাল শুক্রবার (২০ অক্টোবর) থেকে শুরু হচ্ছে দুর্গাপূজার মূল আনুষ্ঠানিকতা। যা চলবে আগামী ২৪ অক্টোবর পর্যন্ত।

আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করে জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বেন্টু দাশ বলেন, আগমীকাল থেকে দুর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু হচ্ছে। এর আগে প্রশাসনের সঙ্গে বৈঠক হয়েছে। নিরাপদে পূজা উদযাপন করতে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।

আরও পড়ুন: চার স্কুলের নতুন ভবন উদ্বোধন করলেন এমপি সাহিদুজ্জামান খোকন...

এদিন দুপুরে কক্সবাজার শহরের পূজা মণ্ডপগুলো পরিদর্শন করেন র‌্যাব-১৫ এর অধিনায়ক লে. কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন। তিনি বলেন, নাশকতাকারি বা অপ্রীতিকর ঘটনা সৃষ্টিকারীদের হাত গুড়িয়ে দেয়া হবে।

এইচ এম সাজ্জাদ হোসেন বলেন, শারদীয় দুর্গাপূজাকে কেন্দ্র করে নিরাপত্তা নিশ্চিত করতে চেকপোস্ট, গোয়েন্দা নজরদারি ও টহল কার্যক্রম বাড়ানো হয়েছে। আগামী ২৫ অক্টোবর পর্যন্ত নিরাপত্তা জোরদার করতে দায়িত্বপূর্ণ এলাকায় চেকপোস্ট স্থাপন ও টহল জোরদারসহ পর্যাপ্ত সংখ্যক র‌্যাব সদস্য মোতায়েন থাকবে।

কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদ থেকে জানা গেছে, জেলায় ১৫১টি প্রতিমা ও ১৬৪টি ঘট পূজা মিলিয়ে মোট ৩১৫টি মণ্ডপে পূজা হবে। পূজা শান্তিপূর্ণ করতে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে প্রতিটি পূজামণ্ডপে ২০ জন করে মোট ৩ হাজার ২০ জন স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করবেন।

অনলাইন ডেস্ক