মেহেরপুরে ২ ব্যবসায়ীকে ৫৫ হাজার টাকা জরিমানা

 নিজস্ব প্রতিবেদক    ৬ মার্চ, ২০২৪ ১৮:০৯:০০নিউজটি দেখা হয়েছে মোট 5 বার

মেহেরপুরে পৃথক অভিযান চালিয়ে আজ বুধবার (৬ মার্চ) দুপুরে দুই ব্যবসায় প্রতিষ্ঠান থেকে ৫৫ হাজার টাকা জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সরকার নির্ধারিত দামের চেয়ে অধিক দামে সার বিক্রী এবং ফ্রিজে ও রান্নাঘরে অস্বাস্থ্যকর অবস্থায় খাবার রাখার অপরাধে ২ ব্যবসায়ীর ৫৫ হাজার টাকা জরিমানা করেন জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।

অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সরকারি পরিচালক সজল আহমেদের নেতৃত্বে মেহেরপুর কলেজ সড়কে মেসার্স আশাবুল হক নামক বিসিআইসি সারের ডিলার প্রতিষ্ঠানে সরকার নির্ধারিত দামের চেয়ে অধিক দামে সার বিক্রী করার অভিযোগে প্রতিষ্ঠানের ম্যানেজার মোঃ রেজাউল হককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন: সিরিজ রক্ষার মিশনে মাঠে নামছে বাংলাদেশ...

অপর দিকে মেসার্স ক্যাফে গার্ডেন নামক ফাস্টফুড প্রতিষ্ঠানে অভিযান পরিচালিত হয়। এসময় ফ্রিজে ও রান্নাঘরে অস্বাস্থ্যকর অবস্থায় রাখা অনেক বাসি খাবার পাওয়া যায়। অস্বাস্থ্যকরভাবে খাদ্য পণ্য তৈরি ও প্রক্রিয়াকরণের অপরাধে প্রতিষ্ঠানটির মালিক সাইফুল ইসলামকে ৪৩ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয় ও ৩ দিনের জন্য প্রতিষ্ঠানটি বন্ধ ঘোষণা করা হয়।

অভিযানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা রিয়াজ মাহমুদ, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আলমগীর হোসেন, স্যানিটারি ইন্সপেক্টর জনাব তারিকুল ইসলাম প্রমুখ।

নিজস্ব প্রতিবেদক