১৭ই এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবসের প্রস্তুতি

 তরিকুল ইসলাম    ১৬ এপ্রিল, ২০২৪ ১০:০৬:০০নিউজটি দেখা হয়েছে মোট 4 বার

আগামীকাল বুধবার (১৭ই এপ্রিল) ঐতিহাসিক মুজিবনগর দিবস। নানা আয়োজনের মধ্যে দিয়ে প্রতি বছরের ন্যায় মেহেরপুরে এবারো পালিত হবে দিবসটি।

১৯৭১ সালের ১৭ই এপ্রিল বাংলাদেশের প্রথম সরকার শপথ গ্রহণ করে মেহেরপুরের মুজিবনগরের বৈদ্যনাথ তলার আম্রকাননে। দিবসটি উদযাপনের লক্ষ্যে পরিষ্কার পরিচ্ছন্ন ও বর্ণিল সাজে সাজানো প্রস্তুতি হাতে নিয়েছে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয় ও মেহেরপুর জেলা প্রশাসক।

দিবসটি ঘিরে দলীয় নেতাকর্মীদের মধ্যে দেখা গেছে উৎসাহ উদ্দীপনা। মুজিবনগর দিবসে সকাল ছয়টার সময় জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হবে। স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন আলোচনা সভা সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা অনুষ্ঠানমালা রয়েছে।

ঐতিহাসিক মুজিবনগর দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলী সভাপতি কাজী জাফরউল্লাহ।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, এমপি। সঞ্চালনা করবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমি, এমপি।


কুষ্টিয়া-২ আসনের এমপি ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন।

সম্মানীয় অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এছাড়া বিশেষ বক্তা হিসেবে বক্তব্য দিবেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সৈয়দা জাকিয়া নূর, এমপি, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জনপ্রশাসন মন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন, এমপি, মেহেরপুর -২ আসনের সংসদ সদস্য ডা.আবু সালেহ মোঃ নাজমুল হক সাগর ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক।

রাজশাহীর সিটি কর্পোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটন, খুলনা বিভাগের দশ জেলার আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদকগণসহ আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ ঐতিহাসিক মুজিবনগর দিবসে উপস্থিত থাকবেন।

মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জনপ্রশাসন মন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন জানিয়েছেন গত দুই বছর করোনা ও রমজান মাসের জন্য জাঁকজমক ভাবে অনুষ্ঠান পালন না করা গেলেও ঈদ ও পহেলা বৈশাখ সেই সাথে মুজিবনগর দিবসটি জাঁকজমক ভাবে পালন করার উদ্যোগ হাতে নিয়েছে জেলা আওয়ামী লীগ।

মুজিবনগর দিবস উপলক্ষ্যে জেলা পুলিশ সুপার এস এম নাজমুল হক জানিয়েছেন নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হবে মেহেরপুর যেন কোন প্রকার কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে। এছাড়া নিরাপত্তার জন্য জেলার বাইরে থেকে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হবে। থাকবে জেলা ট্রাফিক পুলিশের বিশেষ টিম।

তরিকুল ইসলাম