নিজের দাদীর গলায় দেশীয় অস্ত্র ধরে ছিনতাই, নাতিসহ গ্রেপ্তার ৪

 তরিকুল ইসলাম    ১৫ নভেম্বার, ২০২৩ ১১:৩৮:০০নিউজটি দেখা হয়েছে মোট 21 বার

মেহেরপুর স্টেডিয়াম পাড়ার প্রোগতি ক্লিনিকের পাশে গত শুক্রবার সন্ধ্যায় জাহানারা খাতুন (৬৫) নামের এক বৃদ্ধার গলায় দেশীয় অস্ত্র ঠেকিয়ে পাঁচ লাখ টাকা লুটের ঘটনায় মঙ্গলবার চার জনকে গ্রেফতার করেছে মেহেরপুর জেলা ডিবি পুলিশের একটি টিম। গ্রেফতারকৃত সকলেই শিশু।

ঘটনার পর থেকে তথ্য প্রযুক্তির সহায়তায় ছিনতাইকারীদের গ্রেফতার করতে সক্ষম হয় মেহেরপুর জেলা ডিবি পুলিশ। আসামিদের গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসা বাদে চুরির ঘটনা স্বীকার করে তারা। আসামিদের দেওয়ার তথ্যের ভিত্তিতে ছিনতাই এর কাজে ব্যবহৃত পোশাক, মাস্ক ও দেশীয় অস্ত্র উদ্ধার করে জেলা ডিবি পুলিশ।

জেলা ডিবি পুলিশের অভিযান সূত্র মতে, ছিনতাইয়ের নীল নকশা একেছিলেন যে শিশুটি সে বৃদ্ধা জাহানারা খাতুনের নাতি মোবাশ্বের জাকারানি। নিজের দাদীর গলায় দেশীয় অস্ত্র ঠেকিয়ে যে ছিনতাই করা হয়েছিলো সেটি একার পক্ষে সম্ভব হয়নি। তাইতো মোবাশ্বের জাকারানি সাহায্য নিয়েছিল তার বন্ধুদের।

বন্ধুদের সহযোগিতায় মোবাশ্বের জাকারানি ছিনতায়ের যে নকশাটি একেছিলো, সেই নকশা অনুযায়ী ছিনতাই করতে প্রথম দফায় ব্যর্থ হয়ে তাদেরকে ফিরে আসতে হয়। এরপর নতুন আঁকা ছক অনুযায়ী পরদিন ছিনতাই করতে সক্ষম হয় তারা।

আরও পড়ুন: গাংনীতে চা ব্যাবসায়ীদের সাথে মতবিনিময় সভা...

অভিযানের শুরুতে সিসিটিভি ফুটেজ দেখে প্রথমে বৃদ্ধার নাতি মোবাশ্বের জাকারানিকে গ্রেফতার করা হয়। এরপর তার দেওয়া তথ্যের ভিত্তিতে তথ্য প্রযুক্তির সহায়তায় গাংনীর চৌগাছা গ্রামের আলতাবের ছেলে মনির হোসেন (১৬), একই এলাকার আবেদের ছেলে সাইদ (১৭), গাংনী বাজারের আসাদের ছেলে তাহমিদকে (১৫) গ্রেফতার করা হয়।

ঘটনাকে কেন্দ্র করে জেলা ডিবি পুলিশের ওসি সাইফুল আলম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ছিনতাইয়ের সাথে জড়িতরা ঘটনার সত্যতা স্বীকার করে এবং তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত আলামতও উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, তাদের যে পরিহত বস্ত্র সিসিটিভি ফুটেজ দেখে সম্পর্ণ উদ্ধার করি এবং গাংনী চৌগাছা ও বাজার থেকে তিন জনকে গ্রেফতার করি।

এদিকে কিছুটা ভিতু কন্ঠে ঘটনার বর্ণনা দিয়েছে মোবাশ্বের জাকারানির বন্ধু মনির হোসেন, আমরা প্রথম দিন ছিনতায় করতে গিয়ে ব্যর্থ হই, তার পরের দিন আমরা ছিনতাই করতে গিয়ে সফল হই।

উল্লেখ্য, ঘটনাটি কেন্দ্র করে মেহেরপুর সদর থানায় বৃদ্ধার ছেলে মোহাম্মদ বকুল হোসেন বাদী হয়ে মেহেরপুর সদর থানায় একটি মামলাও দায়ের করেছিলেন।

তরিকুল ইসলাম