৭ দিনব্যাপী ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন

 জাহিদ হাসান মুক্তার, কিশোরগঞ্জ    ৮ জুন, ২০২৪ ১৮:১৬:০০নিউজটি দেখা হয়েছে মোট 11 বার

"স্মার্ট ভূমি সেবা, স্মার্ট নাগরিক" এ প্রতিপাদ্যকে সামনে রেখে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন উপলক্ষে র্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা ভূমি অফিসের উদ্যোগে আজ শনিবার (৮ জুন) সকালে উপজেলা ভূমি অফিস চত্ত্বর থেকে র্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে ভূমি অফিসে গিয়ে শেষ হয়।

এরপরে ভূমি অফিস চত্বরে সহকারী কমিশনার( ভূমি) তানিয়া আক্তারের সভাপতিত্বে ভুমি সেবা সপ্তাহের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ বিল্লাল হোসেন।

নির্বাহি অফিসার প্রধান অতিথির বক্তব্যে বলেন, ভূমি সংক্রান্ত বিষয়ের উপর অধিক গুরুত্ব দিয়ে ভূমি মালিকদের কে কোন রকম হয়রানী ছাড়া দ্রত সেবা দিতে স্মার্ট ভূমি সেবা চালু করেছে সরকার। ই- নামজারি থেকে শুরু করে সকল কিছু অনলাইনেই সেবা পাওয়া যায়। ঘরে বসে মোবাইলের মাধ্যমেও এ সেবা নেওয়া যায়। এসকল তথ্য গুলো ভূমি মালিকদের মাঝে ছড়িয়ে দিয়ে হবে।

আরও পড়ুন: বিমান দুর্ঘটনায় প্রাণ গেল অ্যাপোলো-৮ এর নভোচারীর...

এছাড়াও উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন পৌর মেয়র নজরুল ইসলাম আকন্দ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ নাজিবুল হক, সাংবাদিক মঞ্জুরুল হক, পৌর ভুমি অফিসের নায়েব নজরুল ইসলাম।

জাঙ্গালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বুলবুল আহমেদ, চন্ডিপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামছু উদ্দিন,পৌর কাউন্সিলর রাকিবুল আলম ছোটন ও সিদ্দিক হোসেন রিপন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলার সকল ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, পৌর কাউন্সিলরগন,উপজেলার ইউপি চেয়ারম্যানবৃন্দ, সাংবাদিক ও ভূমি মালিক গণ। কাজের দক্ষতার উপর ভিত্তি করে বিভিন্ন ইউনিয়ন পৌর ভূমি কর্মকর্তাদের ক্রেস্ট প্রদান করা হয়।

উল্লেখ্য, ৮ জুন থেকে শুরু হয়ে এ ভূমিসেবা সপ্তাহ চলবে ১৪ জুন পর্যন্ত। সেবা সপ্তাহ চলাকালীন সেবা নিতে আসা ভূমি মালিকরা হয়রানী, ভোগান্তিহীনভাবে ভূমি সংক্রান্ত যে কোন সেবা গ্রহন করতে পারবেন।

জাহিদ হাসান মুক্তার, কিশোরগঞ্জ