গাংনীতে উপজেলা নির্বাচনের ভোট গ্রহণ শেষ, চলছে গণনার কাজ

 নিজস্ব প্রতিবেদক    ২১ মে, ২০২৪ ১৬:৪৩:০০নিউজটি দেখা হয়েছে মোট 5 বার

মেহেরপুরের গাংনী উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ভোট গ্রহণ আজ মঙ্গলবার (২১ মে) বিকাল ৪টা সময় শেষ হয়েছে। ভোট গ্রহণ শুরু হয় সকাল ৮টার সয়ম। এখন চলছে ভোট গণনার কাজ। ভোট কেন্দ্রের ভোটারদের উপস্থিতি অনেক কম ছিলো।

এদিকে গাংনী উপজেলার চিৎলা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটারদেরকে প্রভাবিত করার অপরাধে সাইদুল ইসলাম (৩৬) নামের এক এজেন্টকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

দণ্ডিত সাইদুল ইসলাম এক মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী নাসিমা খাতুনের পোলিং এজেন্ট ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসাবে ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাদির হোসেন শামীম।

 সহকারি রিটার্নিং কর্মকর্তা সূত্রে জানা গেছে, এই উপজেলাতে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৬০ হাজার ৯৬ জন। এদের মধ্যে নারী ভোটার ১ লাখ ৩০ হাজার ২৪৭ ও পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ২৯ হাজার ৮৪৯ জন। ১০৭ টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

আরও পড়ুন: এক কোটি ১০ লাখ লিটার সয়াবিন তেল কিনবে সরকার...

কেন্দ্রগুলোর মধ্যে ৩০ টি ভোট কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচনা করা হচ্ছে। গাংনী উপজেলা চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন, এম এ খালেক (আনারস), মোখলেচুর রহমান মুকুল (হেলিকপ্টার), রাশিদুল ইসলাম জুয়েল (ঘোড়া), জুলফিকার আলী ভুট্ট (কই মাছ) ও মুকুল জোয়াদার (শালিক পাখি)।

ভাইস-চেয়ারম্যান পদে ফারুক হাসান (টিউবওয়েল) ও দেলোয়ার হোসেন মিঠু (তালা) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফারহানা ইয়াসমিন (হাঁস), জাকিয়া আক্তার আল্পনা (কলস) ও নাসিমা খাতুন (ফুটবল) প্রতীকে নির্বাচনে অংশ নিচ্ছেন।

নিজস্ব প্রতিবেদক