গাংনীতে নানা কর্মসূচীর মধ্য দিয়ে বিজয় দিবস উদযাপন

 তরিকুল ইসলাম    ১৬ ডিসেম্বার, ২০২৩ ১৫:১২:০০নিউজটি দেখা হয়েছে মোট 29 বার

মেহেরপুরের গাংনীতে আজ শনিবার (১৬ ডিসেম্বর) সকাল থেকে নানা কর্মসুচির মধ্য দিয়ে পালিত হয়েছে মহান বিজয় দিবস ৫৩ বছর। দিবসটি উপলক্ষে ভোরে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে শুরু হয় দিনের কর্মসূচী।

সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসনের পক্ষ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা পুষ্পস্তবক অর্পণ করেন।

এছাড়া গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম, সাবেক সংসদ সদস্য মকবুল হোসেন, উপজেলা কৃষকলীগসহ ফায়ার সার্ভিস ফুল দিয়ে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।


এর পর একে একে বিভিন্ন সরকারি ও বেসরকারী প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনকসহ নানা শ্রেণী পেশার মানুষ ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।


আরও পড়ুন: মেহেরপুরে মহান বিজয় দিবস পালন...


শ্রদ্ধা নিবেদন শেষে সকাল ৯ টার সময় গাংনী ফুটবল মাঠে আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও শরীরচর্চা অনুষ্ঠিত হয়।


এরপর বেলা ১১ টার সময় উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসনের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধ, যুদ্ধ আহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা প্রদান করা হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা, পুলিশ, ফায়ার সার্ভিস, শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গরা।

তরিকুল ইসলাম