৪১ হাজার ফুট ওপর থেকে লাফ আশিকের

 অনলাইন ডেস্ক    ১০ জুলাই, ২০২৪ ১৭:৫২:০০নিউজটি দেখা হয়েছে মোট 3 বার

লাল সবুজের পতাকা হাতে ৪১ হাজার ফুট উচ্চতা থেকে ঝাঁপিয়ে পড়ে সফলভাবে পৃথিবীতে অবতরণ করলেন বাংলাদেশি যুবক আশিক চৌধুরী। যুক্তরাষ্ট্রের মেমফিসে সম্পন্ন হয় দুঃসাহসিক এ অভিযান। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে ঠাঁই পাবে বলে আশা আশিক চৌধুরীর।

উচ্চতাভীতি থাকা মানুষটি জীবনে হাজার ফুট উপর থেকে ঝাঁপিয়ে পড়েছেন অনেক বার। অদম্য ইচ্ছেশক্তির বলে ভয়কে করেছেন জয়। নিজেকে প্রতিষ্ঠা করেছেন একজন সফল স্কাইডাইভার হিসেবে।

তবে আজকের এ ডাইভিং অন্যদিনের চেয়ে সম্পূর্ণ আলাদা। কেননা আশিক এবার লড়ছেন লাল সবুজের পতাকা হাতে, দেশের জন্য। বিমান থেকে লাফিয়ে পড়ার দুঃসাহসিক এই অভিযানের নাম প্যারাশুটিং বা স্কাইডাইভিং।

যেখানে মাধ্যাকর্ষণ শক্তির সাহায্যে বায়ুমণ্ডলের উচু স্থান থেকে স্থল বা সমুদ্রপৃষ্ঠের উদ্দেশ্যে ঝাপিয়ে পড়েন স্কাইডাইভার। গতি নিয়ন্ত্রণের জন্য সঙ্গে থাকে প্যারাশুট।

আশিক চৌধুরী বলেন, এটা খুবই এক্সাইটিং ছিল। ভয় পাওয়ার মতো ছিল! তবে সবকিছু ঠিকঠাকমতো হয়েছে। নির্ধারিত জায়গা থেকে ২০০ মিটার দূরে অবতরণ করলেও বড় ধরনের কোনও ইনজুরিও হয়নি।

বৈমানিক পরিবারের সন্তান আশিক পেশায় ব্যাংকার হলেও রপ্ত করেছেন বিমান চালানো। পাশাপাশি স্বপ্ন দেখতেন পাখির মতো উড়ে বেড়ানোর। সেই স্বপ্ন থেকেই অনুশীলন শুরু করেন স্কাইডাইভিংএ। বর্তমানে তিনি একজন সনদধারী স্কাইডাইভার।

অনলাইন ডেস্ক