ইবিতে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

 ইবি প্রতিনিধি    ২৬ মার্চ, ২০২৪ ১৫:২৩:০০নিউজটি দেখা হয়েছে মোট 5 বার

কুরআন তিলাওয়াত, জাতীয় পতাকা উত্তোলন, বেলুন উড়ানো, আনন্দ র‌্যালি ও পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে যথাযোগ্য মর্যাদায় ও ভাবগাম্ভীর্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে।

আজ মঙ্গলবার (২৬ মার্চ) সকাল ১০টার সময় প্রশাসন ভবন চত্বরে গার্ড অব অনার দিয়ে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে কর্মসূচীর সূচনা হয়। পরে প্রশাসন ভবন চত্বর থেকে আনন্দের প্রতিক বেলুন উড়িয়ে কর্মসূচি শুরু হয়।

এরপর প্রশাসনের নেতৃবৃন্দের উপস্থিতিতে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্মৃতিসৌধে এসে শেষ হয়।

এ সময় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে নিহত বীর শহিদদের প্রতি বিশ্ববিদ্যালয়ের পক্ষে থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।  তার সাথে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম আলী হাসান।

পর্যায়ক্রমে সকল অনুষদ, বিভাগ, শিক্ষক সমিতি, শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট, জিয়া পরিষদ, প্রতিটি হল, কর্মকর্তা ও কর্মচারী সমিতি, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, ইবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ও বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

আরও পড়ুন: স্বাধীনতা দিবসে ইবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধাঞ্জলি অর্পণ...

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয় এবং মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী বীর শহিদদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনায় দোয়া করা হয়।

এছাড়াও, গতকাল ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে দিবাগত রাতে গণহত্যায় নিহত এবং মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী বীর শহীদদের রুহের মাগফিরাত কামনায় কেন্দ্রীয় মসজিদে কুরআনখানি ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

এর আগে, রাত ৯টার সময় কালরাত স্মরণে ক্যাম্পাসে এক মিনিট প্রতীকী ব্ল্যাক-আউট করা হয়।

ইবি প্রতিনিধি