শেখ হাসিনার ৭৭তম জন্মদিন আজ

 অনলাইন ডেস্ক    ২৮ সেপ্টেম্বার, ২০২৩ ১৬:০৪:০০নিউজটি দেখা হয়েছে মোট 6 বার

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আজ ৭৭ তম জম্মদিন। তিনি ১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জম্মগ্রহণ করেন।

এবারের জন্মদিনে প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে রয়েছেন শেখ হাসিনা। তিনি যুক্তরাষ্ট্রে ঘরোয়া পরিবেশে জন্মদিন পালন করবেন বলে জানা গেছে।

তবে তার অনুপস্থিতিতেই সারা দেশে দিনটি উৎসব মুখর পরিবেশে নানা আয়োজন ও কর্মসূচির মধ্যদিয়ে উদযাপন করবে আওয়ামী লীগ ছাড়াও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের প্রবক্তা স্বপ্নদর্শী এই নেতা ১৯৮১ সালে আওয়ামী লীগের নেতৃত্ব গ্রহণের পর থেকে দীর্ঘ আন্দোলন-সংগ্রামের মধ্যদিয়ে দলকে সুসংগঠিত করেন।

আরও পড়ুন: ঢাকা ১৯ আসনে মনোনয়ন প্রত্যাশী সাইফুল ইসলামের উঠান বৈঠক...

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে প্রথম, ২০০৮ সালে দ্বিতীয়, ২০১৪ সালে তৃতীয় ও ২০১৮ সালে চতুর্থ বারের মতো নির্বাচনে জয়লাভ করেন।

দাদা শেখ লুৎফর রহমান ও দাদি সাহেরা খাতুনের অতি আদরের নাতনি ছিলেন শেখ হাসিনা।

শেখ কামাল, শেখ জামাল, শেখ রেহানা এবং শেখ রাসেলসহ তারা পাঁচ ভাই-বোন। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জম্মদিন উপলক্ষে বাণী দিয়েছেন।

তিনি লিখেছেন, ডিজিটাল বাংলোদেশ বাস্তবায়নের পথ ধরেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গড়ে উঠবে ‘স্মার্ট বাংলাদেশ’। জন্মদিনে তাকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।

অনলাইন ডেস্ক