ঠিকাদার ও এলজিডি প্রকৌশলের অবহেলায় পড়ে আছে সাড়ে সাত কোটি টাকার সেতু

 তরিকুল ইসলাম    ১৯ মে, ২০২৪ ১৩:৪০:০০নিউজটি দেখা হয়েছে মোট 13 বার

ভূমি অধিগ্রহণ না করাই দুই বছর ধরে পড়ে আছে প্রায় সাড়ে সাত কোটি টাকার মাথাভাঙ্গা নদীর উপর নির্মিত সেতু। এতে ভোগান্তিতে পড়েছে মেহেরপুর-কুষ্টিয়ার প্রায় দশ লক্ষাধিক মানুষ।

সংযোগ সড়ক না থাকায় দূরদূরান্ত দিয়ে ঘুরে মেহেরপুর কুষ্টিয়ায় যোগাযোগ চালাচ্ছে এলাকাবাসী ও ব্যবসায়ীরা। অনেকে আবার জীবনের ঝুঁকি নিয়ে এই সেতুর যত্রতত্র সংযোগ সড়ক দিয়ে পারাপার করছেন। এতে করে যে কোন সময় ঘটতে পরে ছোট বড় দুর্ঘটনা।


সেতুটির সংযোগ সড়ক হলে দুই উপজেলার মানুষের যাতায়াতের সুবিধার পাশাপাশি কৃষি কাজ ও ব্যবসা-বাণিজ্যসহ দুই জেলার মানুষের জন্য বড় অবদান রাখবে। তার সাথে দুই উপজেলার মানুষের বন্ধুত্ব শোলক আচরণ আরও অনেক বেশি বৃদ্ধি পাবে।

আরও পড়ুন: ব্যাটারিচালিত রিকশা বন্ধের প্রতিবাদে চালকদের বিক্ষোভ...

দুই বছর আগে সেতুর কাজ শেষ হলেও এখনো করা হয়নি সংযোগ সড়ক। প্রতিদিন এই সড়ক দিয়ে দুই থেকে তিন হাজার মানুষ যাতায়াত করে।সড়ক হলে দুই জেলার মানুষের ভোগান্তি কমবে বলে জানান এই ইউপি সদস্য।


জমি নেওয়ার জন্য এখন পর্যন্ত তাদের সাথে কেউ যোগাযোগ করেনি। শুধুমাত্র রাস্তার মাপ যোগ করে চলে যায় তার। জমি দেওয়ার জন্য প্রস্তুত বলে জানান জমির মালিকেরা।

ভূমি অধিগ্রহণের জন্য প্রয়োজনীয় কাগজপত্র মন্ত্রণালয় পাঠানো হয়েছে বলে দাবি করেন গাংনী উপজেলা এলজিইডি প্রকৌশলী ফয়সাল হোসেন।

তরিকুল ইসলাম