খাগড়াছড়িতে মাদকবিরোধী সেমিনার অনুষ্ঠিত

 মোঃ আনোয়ার হোসেন জীবন    ৩০ মে, ২০২৪ ০৯:৫১:০০নিউজটি দেখা হয়েছে মোট 13 বার

খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয়ে বুধবার (২৯ মে) মাদকদ্রব্যের ভয়াবহতা রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষে মাদকবিরোধী সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার জনাব মুক্তা ধর পিপিএম (বার) মহোদয়।

সেমিনারে জেলা পুলিশ সুপার জনাব মুক্তা ধর পিপিএম (বার) মহোদয় বক্তব্য প্রদানকালে বলেন যে, মাদকের করালগ্রাসে ক্ষত-বিক্ষত বাংলাদেশের ভবিষ্যৎ প্রজন্ম। এখনি যদি রুখে না দাঁড়ানো যায় তাহলে অন্ধকারে নিমজ্জিত হবে দেশের ভবিষ্যৎ প্রজন্ম। দেশে প্রায় অর্ধেক জনগোষ্ঠী শিশু, কিশোর ও তরুণ।

এরাই আগামী দিনের জাতীর কর্ণধার। মাদক নামক এক ভয়াল আগ্রাসী নেশা ধীরে ধীরে খেয়ে ফেলছে আমাদের প্রজন্মকে। মাদকের ভয়ানক আসক্তি সমাজ, দেশ ও রাষ্ট্রের অভ্যন্তরে দীর্ঘমেয়াদে নৈতিক অবক্ষয় ঘটাচ্ছে কিংবা ভবিষ্যতেও ঘটাবে।

সাধারণত ইয়াবা, ফেনসিডিল, হেরোইন, প্যাথেডিন, আফিম, মদ, গাঁজা ও ভাংসহ বিভিন্ন নামে বিভিন্নরূপে প্রজন্ম থেকে প্রজন্মে চলছে।

আরও পড়ুন: খাগড়াছড়ির মহালছড়ি ও লক্ষীছড়ি উপজেলা নির্বাচনে কেন্দ্র পরিদর্শন করেন পুলিশ সুপার মুক্তা ধর...

দার্শনিক রবার্ট ওয়েনের একটি বক্তব্য ছিল- 'মানুষ হয় তেমনি যেমনটা তাকে গড়ে তোলে পরিবেশ। মানুষকে উন্নত করতে হলে সে যেখানে গড়ে ওঠে সেই পরিবেশ বদলানো চাই।'

মাদক একটি সামাজিক ব্যাধি ক্যান্সার, এটিকে নিয়ন্ত্রণ করতে না পারলে সমাজ ধ্বংস হয়ে যাবে। সামাজিক আন্দোলন গড়ে তোলে মাদককে নির্মূল করতে হবে। এর অপব্যবহার প্রতিরোধ করতে হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক জনাব মোঃ সহিদুজ্জামান, জনাব ডাঃ মোহাম্মদ ছাবের, সিভিল সার্জন, খাগড়াছড়ি পার্বত্য জেলা, জনাব এ কে এম দিদারুল আলম, সহকারী পরিচালক ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর।

মোঃ আনোয়ার হোসেন জীবন