গাংনীতে নিয়ম বহির্ভূত ভাবে স্কুলের গাছ বিক্রি

 তরিকুল ইসলাম    ৮ মে, ২০২৪ ১০:৪২:০০নিউজটি দেখা হয়েছে মোট 17 বার

মেহেরপুরের একটি মাধ্যমিক বিদ্যালয়ে নিয়ম বহির্ভূত ভাবে প্রায় ৫০ হাজার টাকা মুল্যের তিনটি গাছ বিক্রির অভিযোগ উঠেছে।

মেহেরপুরের গাংনী উপজেলার লুৎফুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোশারফ হোসেনের বিরুদ্ধে গত বুধবার (১ মে) ছুটির দিন দুটি মেহেগুনি ও একটি আম গাছ কেটে ৭ হাজার টাকায় বিক্রি করার অভিযোগ উঠেছে।

জানা গেছে, লুৎফুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়ের সম্প্রতি নতুন ম্যানেজিং কমিটি গঠন করা হয়েছে। সেই নতুন ম্যানেজিং কমিটিকে ক্ষমতা হস্তান্তরের আগেই কোন রকম নিলাম ছাড়াই গাছ কেটে বিক্রি করেছে।

গাছ বিক্রির কোনো রেজুলেশন আছে কিনা জানতে চায়লে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোশারফ হোসেন বলেন, রেজুলেশন আছে। প্রধান শিক্ষক ইন্ডিয়াতে আছে। উনি অফিস কক্ষ তালাবদ্ধ করে রেখে গেছে। প্রধান শিক্ষক দেশে ফিরলে রেজুলেশন দেখানো হবে বলে জানান স্থানীয়দের।

আরও পড়ুন: ৪ দিন পর চালু হলো জবির ছাত্রী হলের গ্যাস সংযোগ...

এ বিষয়ে লুৎফুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোশারফ হোসেন সাংবাদিকদের কোন তথ্য দিতেই রাজি হননি। তথ্য চাওয়ায় উল্টো চড়াও হন উপস্থিত সাংবাদিকদের উপর।

কিছু দিন পর দেশে ফিরলে মুঠোফোনে প্রধান শিক্ষক জাকির হোসেন কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, মোবাইলে কিছু বলা যাবে না।

গতকাল সোমবার (৬ মে) স্কুল পরিদর্শন শেষে গাংনী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোবারক হোসেন, নিয়ম বহির্ভূত ভাবে গাছ কর্তনের সততা স্বীকার করে বলেন তদন্ত পূর্বক তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

তরিকুল ইসলাম