গণভবন দখলে নিয়ে জিনিসপত্র নিয়ে যাচ্ছে সাধারণ জনতা

 অনলাইন ডেস্ক    ৫ আগষ্ট, ২০২৪ ১৫:৩৪:০০নিউজটি দেখা হয়েছে মোট 11 বার

সরকার পতনের এক দফা দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘লং মার্চ টু ঢাকা’ কর্মসূচির ডাকে সাড়া দিয়ে কারফিউ ভেঙে লাখো মানুষ গণভবেনে প্রবেশ করে জিনিসপত্র নিয়ে গেছে সাধারণ জনতা।

সরকারের পদত্যাগের দাবিতে চলমান অসহযোগ আন্দোলন সফল করতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘লং মার্চ টু ঢাকা’ শাহবাগ মুখে প্রবেশ করা শুরু করেছে। এতে ছাত্র-জনতার মাঝে বিজয় উল্লাস দেখা গেছে।

সোমবার (৫ আগস্ট) দেশে চলমান পরিস্থিতি নিয়ে জাতির উদ্দেশে বক্তব্য দেবেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। এটা জানার পর থেকে উল্লাসে ফেটে পড়েন জনতারা। ঢাকার সব প্রবেশ মুখ দিয়ে প্রবেশ করছে জনতারা।

বেলা ১২টার দিকে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে সেনাপ্রধানের বক্তব্য দেয়ার বিষয়টি জানানো হয়। ওই সময় জানানো হয় সেনাপ্রধান দুপুর ২টায় বক্তব্য দেবেন। পরবর্তীতে বিকেল ৩টায় বক্তব্য দেবেন বলে জানানো হয়।

আইএসপিআর থেকে বলা হয়, সে সময় পর্যন্ত জনসাধারণকে সহিংসতা পরিহার করে ধৈর্য ধারণ করার অনুরোধ করা হলো।

এর আগে শনিবার (৩ আগস্ট) সেনাসদরের হেলমেট অডিটোরিয়ামে নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে ‘অফিসার্স অ্যাড্রেস’ অনুষ্ঠানে সেনাপ্রধান বলেন, ‘যেকোনো পরিস্থিতিতে জনগণের জানমাল ও রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনাসমূহের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। বাংলাদেশ সেনাবাহিনী দেশের জনগণের আস্থার প্রতীক।

জনগণের স্বার্থে এবং রাষ্ট্রের যেকোনো প্রয়োজনে বাংলাদেশ সেনাবাহিনী সবসময় জনগণের পাশে আছে এবং থাকবে।’ আইএসপিআর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এমনটা জানানো হয়।

অনলাইন ডেস্ক