পাহাড়ে আবারও আঞ্চলিক দলের গোলাগু*লিতে নিহ*ত শ্রমিক

 মোঃ আনোয়ার হোসেন জীবন     ২০ জুন, ২০২৪ ০৯:৫১:০০নিউজটি দেখা হয়েছে মোট 9 বার

রাঙ্গামাটি পার্বত্য জেলার সাজেক থানার বাঘাইহাট বাজারে আঞ্চলিক দু'টি দলের গোলাগু*লিতে এক পরিবহন শ্রমিক নিহ*ত হয়েছেন। বুধবার দুপুরের দিকে দীঘিনালা - সাজেক সড়কের বাঘাইহাট বাজারে এ ঘটনা ঘটে ৷

স্থানীয় সূত্র থেকে জানা যায়, সম্প্রতি অনুষ্ঠিত বাঘাইছড়ি উপজেলা নির্বাচনকে ঘিরে উপজেলার বাঘাইহাট এলাকায় আঞ্চলিক দু'টি সংগঠনের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। তারই ধারাবাহিকতায় আজ দুপুরের দিকে ঘন্টাব্যাপী গোলাগুলির ঘটনা ঘটে। 

গোলাগুলির ঘটনায় নিহত শ্রমিক মোঃ নাঈম খাগড়াছড়ি জেলার বৃহত্তম পরিবহন সার্ভিস শান্তি এক্সপ্রেসের সুপারভাইজার বলে জানা গেছে। সে খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলার পশ্চিম দূর্গাছড়ি এলাকার মোঃ নজরুল ইসলামের ছেলে।

রাঙ্গামাটি পুলিশ সুপার মীর আবু তৌহিদ জানান, দুপুরের দিকে গোলাগু*লির ঘটনায় ১ জন গু*লিবিদ্ধ হয়েছ । পরে সেনাবাহিনীর সহযোগিতায় তাকে দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার পর পুরো বাঘাইহাট বাজারে নিরাপত্তা বাহিনীর তৎপরতা বাড়ানো হয়েছে।

 এ সময় ব্যবসায়ী ও এলাকার সাধারণ জনগণ বিক্ষুদ্ধ হয়ে উঠে এবং তার প্রতিবাদে পর্যটন সড়কে ও বাঘাইহাট বাজারে বিক্ষোভ প্রদর্শন করে। কিন্তু ঠ্যাঙাড়েরা এক পর্যাযে বিনা উস্কানিতে জনতাকে লক্ষ্য করে গু*লি চালালে শান্তি পরিবহনের এক স্টাফ ঘটনাস্থলেই নিহত হয় এবং বেশ কয়েকজন আহ*ত হয। আহ*তদের মধ্যে দুলেই চাকমা ও চিক্কো চাকমা নামে দু’জনের নাম পাওয়া গেছে বলে বিবৃতিতে জানানো হয়।

মোঃ আনোয়ার হোসেন জীবন