গাংনী আসনে বর্তমান সংসদ সদস্যসহ মনোনয়নপত্র জমা দিলেন ১৫ জন

 তরিকুল ইসলাম    ২ ডিসেম্বার, ২০২৩ ১২:৪৩:০০নিউজটি দেখা হয়েছে মোট 22 বার

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৭৪ মেহেরপুর-২ (গাংনী) আসন থেকে ১৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। গত বুধবার ও আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসারের নিকট প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন।

মেহেরপুর-২ (গাংনী) আসন থেকে জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ নাজমুল হক সাগর বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে গাংনী উপজেলা আওয়ামী লগের সভাপতি ও সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, গাংনী উপজেলা আওয়ামী লগের সাধারণ সম্পাদক মোঃ মোখলেছুর রহমান মুকুল, বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান রাশেদুল হক জুয়েল, সাবেক ছাত্র নেতা নুরুল ইসলাম, সাবেক সচিব আশরাফুল ইসলাম, আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলম বাদশা।


এছাড়া তৃণমুল বিএনপি প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন আব্দুল গণি, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির প্রার্থী নুর আহম্মেদ বকুল, জাতীয় পার্টির প্রার্থী কেতাব আলী, এনপিপি প্রার্থী গোলাম রসুল, বাংলাদেশ কংগ্রেস প্রার্থী আল ফারুক, জাকের পার্টি প্রার্থী সামসুজ্জোহা ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট প্রার্থী শাহ জামাল।

আরও পড়ন: প্রথমবার যাত্রী নিয়ে পর্যটন নগরীতে পৌঁছাল ‘কক্সবাজার এক্সপ্রেস’...

মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিলো আজ বিকেল ৪টা পর্যন্ত, সময়ের আগে উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা সকল প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল করার জন্য সতর্ক ঘোষণা দেন।

মেহেরপুর-২ আসনে সহকারি রির্টার্নিং অফিসার ও গাংনী উপজেলা নির্বাহী অফিসারের নিকট ১১ জন প্রার্থী ও চার জন প্রার্থী মেহেরপুর জেলা রির্টার্নিং অফিসারের নিকট স্ব স্ব মনোনয়নপত্র দাখিল করেন।

এই মনোনয়নপত্র রিটার্নিং কর্মকর্তারা বাছাই করবেন ১ থেকে ৪ ডিসেম্বরের মধ্যে, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি।

তরিকুল ইসলাম