গাংনীতে নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা তৈরীর অভিযোগ

 তরিকুল ইসলাম    ১২ মার্চ, ২০২৪ ১২:৩৩:০০নিউজটি দেখা হয়েছে মোট 11 বার

স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর (এলজিইডির) অর্থায়নে মেহেরপুরের গাংনী উপজেলার ঝোরাঘাট থেকে কল্যাণপুর মুখি ৫:৫ কিলোমিটার রাস্তার তৈরি হচ্ছে নিম্নমানের সামগ্রী দিয়ে। এমন অভিযোগ এলাকাবাসীর। এর সত্যতাও পেয়েছে উপজেলা এলজিইডির প্রকৌশলী।

জানা গেছে, খুলনা বিভাগীয় প্রকল্পের আওতায় দুই কোটি ১০ লাখ টাকা ব্যয়ে ঝোরাঘাট থেকে কল্যাণপুর মুখি ৫:৫ কিলোমিটার রাস্তার কাজ পাই রুমানা এন্টারপ্রাইজের নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।

এই কাজের দেখভাল করছে লেলিন কনস্ট্রাকশন এর স্বত্বাধিকারী ফারুক হোসেন। ১নং ইট দিয়ে কাজ করার কথা থাকলেও বাস্তবে কাজ হচ্ছে ২ ও ৩ নং ইট দিয়ে।


আন্ডাগ্রাউন্ড প্যানেল নিয়ে চলার কারণে প্রকাশ্যে প্রতিবাদ করতে পারছেন না নাম প্রকাশে অনিচ্ছুক এই ব্যাক্তি।

রাস্তায় নিম্ন মানের ইট ব্যবহার করলে রাস্তা ঢসে যাওয়ার সম্ভাবনা থাকে, এছাড়া টেকসই হবে না, জমতে পারে পানিও এমনটাই জানিয়েছেন এলাকাবাসীরা।


এদিকে ঠিকাদারের দায়িত্বে থাকা শামীম আহমেদ সাংবাদিককে মুঠোফোনে বলেন, এই কাজের সাথে চেয়ারম্যান যুক্ত রয়েছে, আপনারা রাস্তায় কেন গিয়েছেন আমাদের সাথে সমন্বয় করে নিতে পারতেন

আরও পড়ুন: রমজানে নতুন সূচিতে চলছে সরকারি অফিস-ব্যাংক-আদালত...

এদিকে লেলিন কনস্ট্রাকশন এর স্বত্বাধিকারী ফারুক হোসেন নিউজ না করার জন্য অনুরোধ করেন, দেন টাকার অফারও।


এ বিষয়ে গাংনী উপজেলা এলজিইডি প্রকৌশলী ফয়সাল হোসেন জানান, ঘটনা শোনার পর ওই রাস্তা পরিদর্শন করেছি। নিম্নমানের ইট দিয়ে রাস্তা তৈরি হচ্ছে এমন সত্য তাও পাওয়া গেছে। ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজনকে ইট ও খোয়া তুলে নেয়ার জন্য বলা হয়েছে।

তরিকুল ইসলাম