খাগড়াছড়িতে নব-নির্মিত পুনাক কমপ্লেক্স উদ্বোধন

 মোঃ আনোয়ার হোসেন জীবন    ২৪ জুন, ২০২৪ ১০:১৯:০০নিউজটি দেখা হয়েছে মোট 19 বার

খাগড়াছড়িতে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) কমপ্লেক্স এর শুভ উদ্বোধন করা হয়েছে। খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) এর পরিকল্পনা ও বাস্তবায়নে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) কমপ্লেক্স এর শুভ উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

পুনাক কমপ্লেক্স উদ্বোধন শেষে পুনাক বিক্রয় কেন্দ্র পরিদর্শন করেন। বিভিন্ন বিক্রয় সামগ্রী, মূল্য তালিকাসহ মালামালের গুণগত দিক যাচাই করে সন্তোষ প্রকাশ করেন এবং নিজেও পুনাক বিক্রয় কেন্দ্র থেকে বিভিন্ন পণ্যসামগ্রী ক্রয় করেন।

উদ্বোধনের পর মাননীয় প্রতিমন্ত্রী বলেন, এই নবনির্মিত পুনাক কমপ্লেক্স উদ্বোধনের মধ্য দিয়ে খাগড়াছড়ি তে পুলিশ নারী কল্যাণ সমিতির দীর্ঘদিনের আকাঙ্ক্ষা পূর্ণ হলো। সমাজের জন্য পুনাকের অনেক কিছু করার আছে। ভবিষ্যতে এই সংস্থার সামাজিক কল্যাণমুখী কাজকে আরো এগিয়ে নিয়ে যেতে সবাইকে একযোগে কাজ করতে হবে।


খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) বলেন, পুনাক বাংলাদেশ পুলিশের একটি অঙ্গ সংগঠন। ১৯৮৬ সালে প্রতিষ্ঠিত হবার পর থেকেই পুনাক একটি সামাজিক ও কল্যাণমুখী প্রতিষ্ঠান হিসেবে কাজ করে যাচ্ছে। পুনাক তার কার্যক্রম দিয়ে পারস্পরিক সম্পর্ক উন্নয়ন, শ্রদ্ধাবোধ ও মেধা বিকাশে সহায়তা করছে। বেকার ও ক্ষতিগ্রস্ত নারীদের সাহায্য পুনাক বিশেষভাবে কাজ করে থাকে।

পুনাক একদিকে যেমন অসহায়দের প্রতি সাহায্যের হাত বাড়াচ্ছে অপর দিকে তেমনি পিছিয়ে পড়া নারী সমাজ কে আত্ননির্ভরশীল হতে উদ্ভুদ্ধ করছে। ইতিপূর্বে খাগড়াছড়িতে পুনাক বিক্রয় কেন্দ্র যেখানে নারীদের শাড়ি, থ্রিপিস, গহনা, চাদর, মাটির তৈজসপত্র, শোপিস, বস্ত্র পণ্য, কসমেটিকস, বিভিন্ন ধরনে আচার ও খাদ্য সামগ্রীসহ বিভিন্ন দ্রব্য পাওয়া যায়। পুনাক বিক্রয় কেন্দ্রে হাতের তৈরিকৃত ঘর সুসজ্জিতকরনের বিভিন্ন জিনিসপত্রও পাওয়া যায়।

উক্ত উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাবেক সংরক্ষিত মহিলা আসনের এমপি বাসন্তী চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) মাহমুদা বেগম, অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অপস্) মোঃ জসীম উদ্দিন পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) তফিকুল আলমসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, পুনাকের সদস্যগণ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

মোঃ আনোয়ার হোসেন জীবন