ইবিতে ১৮ তম নিবন্ধনের গণবিজ্ঞপ্তি প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ

 ইবি প্রতিনিধি     ৮ সেপ্টেম্বার, ২০২৪ ১৪:২৭:০০নিউজটি দেখা হয়েছে মোট 2 বার

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক প্রকাশিত ১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার গণবিজ্ঞপ্তিকে বৈষম্যমূলক উল্লেখ করে তা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ ও ছাত্রসমাবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ১৮ ও ১৯ তম নিবন্ধনের মাধ্যমে নিয়োগ পরীক্ষার্থীরা।

আজ রবিবার (৮ সেপ্টেম্বর) সকাল ১১ টার সময় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে এ বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে ছাত্র সমাবেশ করে।

এ সময় শিক্ষার্থীরা ২৪ এর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই; আবু সাঈদের বাংলায়, বৈষম্যের ঠাই নাই; এক দেশ দুই নীতি, মানি না মানবো না; অবৈধ বিজ্ঞপ্তি যেখানে, লড়াই হবে সেখানে; জালস সনদের আস্তানা, ভেঙে দাও গুড়িয়ে দাও; মেধা ছাড়া শিক্ষক, অযোগ্য অযোগ্য সহ বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

বক্তারা বলেন, যাদের বয়সসীমা ৩৫ বছর পার হয়ে গেছে তাদের মাধ্যমে NTRC, ১৮ তম নিবন্ধনের ফল প্রত্যাশীদের সুকৌশলে বঞ্চিত করার পায়তারা করেছে। যেকোনো ভাবে আমরা গণবিজ্ঞপ্তির নামে এই অনিয়মকে রুখে দিতে চায়।

আমাদের দাবি আগামী নভেম্বরের মধ্যে আমাদের নিয়োগ নিশ্চিত করতে হবে। কোন ধরনের ষড়যন্ত্র বা বৈষম্যের দিকে আমাদেরকে ঠেলে না দিয়ে অটো এমপিও ভুক্ত করে দিতে হবে।

ইবি প্রতিনিধি