‘গত ১৫ বছর গান গাইতে পারিনি, আমার কণ্ঠ রোধ করে রাখা হয়েছিল’

 অনলাইন ডেস্ক    ১৭ সেপ্টেম্বার, ২০২৪ ২০:০৭:০০নিউজটি দেখা হয়েছে মোট 9 বার

বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী মনির খান দাবি করেন আওয়ামী লীগ সরকারের শাসনামলের গত ১৫ বছরে সরকারি বিভিন্ন আয়োজনে কোনো গান গাওয়ার সুযোগ দেয়া হয়নি। রাজনৈতিক প্রতিহিংসা থেকে নানাভাবে আমার কণ্ঠ রোধ করে রাখা হয়েছিল।

সম্প্রতি মালয়েশিয়ার রাজধানী কুয়ালামপুরের একটি ফাইভ স্টার হোটেলে বাংলাদেশে বন্যার্তদের সহযোগিতায় ‘মনির খান সন্ধ্যা’ নামে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। সেখানেই এসব কথা বলেন মনির খান। আর বাংলাদেশের বন্যার্তদের সহযোগিতায় কোনো পারিশ্রমিক ছাড়াই অনুষ্ঠানে সংগীত পরিবেশনা করেন এ তারকা

তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী এই গায়ক বলেন, গত ১৫ বছর সরকারি কোনো প্রতিষ্ঠান বা অনুষ্ঠানে গাওয়ার সুযোগ দেয়া হয়নি আমাকে। কিছু বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলো থেকে ডাক পেয়েছি, সেটাও সংখ্যায় খুবই কম।

মনির খান বলেন, শ্রোতাদের অনুরোধে হয়তো দুয়েকটি অনুষ্ঠানে আমাকে ডেকেছেন তারা। কিন্তু সরকারি প্রতিষ্ঠান যেমন বিটিভি, রেডিও স্টেশন, শিল্পকলা একাডেমিতে কখনো ডাকা হয়নি আমাকে।

আরও পড়ুন: স্কয়ার গ্রুপে নিয়োগ...

‘অঞ্জনা’ খ্যাত এ গায়ক বলেন, তিনবার জাতীয় পুরস্কার পেয়েছি আমি। তিনবারই শ্রেষ্ঠ গায়ক হিসেবে পেয়েছি। এরপরও গত ১৫ বছর সরকারি কোনো অনুষ্ঠানে ডাকা হয়নি আমাকে।

তিনি আরও বলেন, ভিন্ন মতের হওয়ার কারণেই গত ১৫ বছর কণ্ঠ রোধ করে রাখা হয়েছিল আমার। সংগীতের পায়ে অদৃশ্য এক শিকল পরিয়ে আটকে রাখা হয়েছিল। একটা দেয়াল সৃষ্টি করা হয়েছিল, যেখানে দেয়ালের একপাশ থেকে নীরবে একা একা যুদ্ধ করে গেছি।

অনলাইন ডেস্ক