তা'মীরুল মিল্লাতের ছাত্র নাফিউল মাহমুদের মেডিকেলের স্বপ্ন জয়

  মো.ছায়েম সরকার    ১৭ ফেব্রুয়ারী, ২০২৪ ১৯:১৪:০০নিউজটি দেখা হয়েছে মোট 691 বার

গত ১১ ফেব্রুয়ারী (রবিবার) প্রকাশিত মেডিকেল ভর্তি পরিক্ষায় ৪০৯৩ তম হয়ে চাঁদপুর মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পায় তা'মীরুল মিল্লাতের মেধাবী শিক্ষার্থী নাফিউল মাহমুদ।

তার এই সাফল্যের কারণ জানতে চাইলে সে জানায়, আমি নাফিউল মাহমুদ অনিক। আলহামদুলিল্লাহ আল্লাহর অশেষ রহমতে স্বপ্নের মেডিকেল ভর্তি পরীক্ষায় সাফল্য অর্জন করে চাঁদপুর মেডিকেল কলেজে মনোনীত হয়েছি। সত্যি বলতে বাবা-মার স্বপ্ন পূরণ করতে পেরেই বেশি আনন্দ বোধ করছি।

আর এডমিশন সময়ে গুছিয়ে পড়াশোনা করার জন্য সবচেয়ে বেশি সহায়ক ছিলেন আমার বড় ভাই রাফিউল মাসউদ, ওনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগে অধ্যয়নরত আছেন।

আসলে এডমিশন মানেই একটা চ্যালেঞ্জিং ব্যাপার। নিজের মধ্যে সর্বদাই আত্মবিশ্বাস ছিল আমি ভালো করবো। কিন্তু পড়াশোনার চাপ সামলানো ও গুছিয়ে পড়াশোনা করাটা হচ্ছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। তাই আমি সকল টপিক গুছিয়ে পড়ার পাশাপাশি অনেক বেশি পরীক্ষা দিতাম।

আর মেডিকেল ভর্তি পরীক্ষায় সাইন্সের সাবজেক্টগুলোর পাশাপাশি আরেকটা বড় চ্যালেঞ্জ হলো ইংরেজি ও সাধারণ জ্ঞানে ভালো মার্ক পাওয়া। আলহামদুলিল্লাহ ইংরেজি ও জিকেতে ২৫ এর মধ্যে আমার ২২/২৩ টা প্রশ্ন খুব সহজেই উত্তর করতে পারছিলাম। যার পেছনে Progress Academy এর ভাইয়াদের ইংরেজি ও সাধারণ জ্ঞান ক্লাস ও গাইডলাইন ছিল অনন্য।

দৈনিক পড়াশোনার কথা বলতে গেলে আমি ধারাবাহিক পড়াশোনা করতাম দিনে ৮-১০ ঘন্টা।  আর সর্বোপরি আমি আমার মাদ্রাসা ও আশেপাশের সকলের প্রতি কৃতজ্ঞ, তাদের সহায়তা ও বিশ্বাস আমাকে অনেক বেশি মানসিক শক্তি দিয়েছিল।

এখন এমবিবিএস পাশ করে ব্যক্তি জীবনে দেশ ও জাতির কল্যাণে একজন আদর্শ ডাক্তার হয়ে জনগণের সেবা করতে চাই। তার এই সাফল্যে খুশি তার পিতামাতা বড় ভাই সহ তার নিজ প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ

মো.ছায়েম সরকার