সাভারে অটোরিকশা ছানতাইকারী আটক

 জসিম উদ্দিন বিজয়, সাভার প্রতিনিধি    ২৭ আগষ্ট, ২০২৩ ১০:০৯:০০নিউজটি দেখা হয়েছে মোট 41 বার

ঢাকার সাভারে জুসের সঙ্গে চেতনা নাশক দ্রব্য মিশিয়ে চালককে অজ্ঞান করে অটোরিকশা ছিনতাইকালে হাতে নাতে দুইজনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলেও নিশ্চিত করেছে পুলিশ।

শনিবার দুপুরে গ্রেপ্তার দুইজনকে সাভার মডেল থানা থেকে আদালতে পাঠানো হলে তাদের দুইদিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

এরআগে শুক্রবার সাভারের আমিনবাজারের সালেহপুর ব্রিজ এলাকায় এই ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগী চালকের স্ত্রী সুমি আক্তার বাদী হয়ে ৩ জনকে আসামী করে সাভার মডেল থানায় মামলা দায়ের করেছেন।

আসামীরা দুইজন হলেন- নাটোরের বড়াইগ্রাম থানার রাজাপুর গ্রামের তফিজ উদ্দিনের ছেলে মো. কামাল মিয়া (২৫) ও অপরজন লক্ষ্মীপুর সদর থানার দুর্গাপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে মো. রাসেল মিয়া (৩১)। পলাতক আসামীর নাম রাজু (২৫)। তারা সবাই বর্তমানে আশুলিয়া জামগড়ায় বসবাস করে আসছে।

ভক্তুভোগী চালক দোলন মিয়া (৩৫) গাইবান্ধার সুন্দরগঞ্জ থানা বামঞ্জল মন্ডল পাড়া গ্রামের জাহের আলীর ছেলে। বর্তমানে সাভারের হেমায়েতপুরে পরিবার সহ বসবাস করছে।

আরও পড়ুন: ৭ ঘণ্টা পর খুলনায় রেল যোগাযোগ স্বাভাবিক...

মামলার এজাহার সূত্রে জানা যায়, শুক্রবার প্রতিদিনের মত চালক দোলন মিয়া অটোরিকশা নিয়ে বের হন। পরে সাভারের হেমায়েতপুর থেকে আমিনবাজারের উদ্দেশ্যে তিন জন যাত্রীবেশে ছিনতাইকারী উঠে। এরমধ্যে কৌশলে চালক দোলন মিয়াকে বোতলে জুস খাওয়ায় তারা। অচেতন হয়ে পড়লে তাকে পাশে নদীতে ফেলে দেয়ার চেষ্টা করে ও রিকশা নিয়ে পালিয়ে যাওয়ার সময় স্থানীয়রা এগিয়ে আসে। এসময় পুলিশের একটি টহল গাড়িও হাজির হয়। পরে তাদের তিন জনের মধ্যে দুইজনকে আটক করে। অপর একজন পালিয়ে যায়। উদ্ধার করা হয় অটোরিকশাটি।

এ বিষয়ে সাভার মডেল থানার আমনিবাজার ফাঁড়ি ইনচার্জ (উপপরিদর্শক) হারুন-অর-রশিদ বলেন, গ্রেপ্তার আসামীরা পেশাদার ছিনতাইকারী। তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় ডাকাতি, অস্ত্র মামলাও রয়েছে। রিমান্ড জিজ্ঞাসাবাদে আরো ঘটনা বেরিয়ে আসবে। পাশাপাশি এই মামলার অপর পলাতক আসামীকে রাজুকে গ্রেপ্তার চেষ্টা চলছে।

জসিম উদ্দিন বিজয়, সাভার প্রতিনিধি