দক্ষিণখানে নৈশ প্রহরী হত্যার ঘটনায় একজন গ্রেফতার

 ঢাকা প্রতিনিধি    ২৩ মার্চ, ২০২৪ ১৬:৩৬:০০নিউজটি দেখা হয়েছে মোট 6 বার

রাজধানীর দক্ষিণখানে নৈশ প্রহরী আফিল মিয়া হত্যার ঘটনায় ১ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা-উত্তরা বিভাগ। আটককৃত এস এম ওয়াহিদ হোসেন ওরফে পুলকের কাছ থেকে ১টি ছুরি উদ্ধার করা হয়েছে।

গত শুক্রবার দুপুরে ডিবি কম্পাউন্ডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এ বিষয়ে বিস্তারিত জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম (বার), পিপিএম (বার)।

তিনি বলেন, ভিকটিম আফিল মিয়া ১৭ মার্চ রাতে প্রতিদিনের মতো নাইট ডিউটির উদ্দেশ্যে দক্ষিণখান বাজার এলাকায় যায়। তার স্ত্রী খোরশেদা ১৮ মার্চ রাকিবুলের মাধ্যমে জানতে পারেন তার স্বামী দক্ষিণখান চেয়ারম্যান বাড়ি জামে মসজিদের সামনে রক্তাক্ত অবস্থায় পারে আছে।

আফিল মিয়াকে উদ্ধার করে প্রথমে নিকটস্থ কে. সি. হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে যাওয়া। সেখান থেকে তাকে কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এই ঘটনায় খোরশেদা দক্ষিণখান থানায় একটি মামলা দায়ের করেন।

হারুন অর রশীদ আরও জানান, বিমান বন্দর জোনাল টিম ঘটনাস্থল পরিদর্শন করে আফিলের সহকর্মী নাইট গার্ডদের তালিকা সংগ্রহ করে। পরবর্তীতে ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা ও তথ্য প্রযুক্তির সহায়তায় বৃহস্পতিবার দক্ষিণখান থানা এলাকায় অভিযান চালিয়ে হত্যাকাণ্ডে জড়িত এস এম ওয়াহিদ হোসেন পুলককে গ্রেফতার করা হয়।

 অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ওয়াহিদ স্বীকার করেছেন পূর্ব শত্রুতার জেরে ধরে ছুরি দিয়ে আঘাত করে হত্যা করি।। ওয়াহিদকে দক্ষিণখান থানার মামলায় আদালতে প্রেরণ করা হয়েছে।

ঢাকা প্রতিনিধি