ইবিতে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচী গ্রহণ

 ইবি প্রতিনিধি    ১৬ মার্চ, ২০২৪ ১৭:২২:০০নিউজটি দেখা হয়েছে মোট 11 বার

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ১৭ ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষ্যে প্রশাসন কর্তৃক বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

কর্মসূচীর মধ্যে আজ শনিবার (১৬ মার্চ) সকাল ১০ টার সময় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের কোমলমতি ছাত্র-ছাত্রীদের নিয়ে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। উদ্বোধন শেষে প্রশাসনের নেতৃবৃন্দ কোমলমতি ছাত্র-ছাত্রীদের চিত্রাঙ্কন অবলোকন করেন।

এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসান।

এছাড়াও গৃহীত কর্মসূচীর মধ্যে ১৭ মার্চ সকাল সাড়ে ৯টার সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে প্রশাসন ভবন চত্বরে আনন্দের প্রতীক বেলুন উড়িয়ে বর্ণাঢ্য আনন্দ র‌্যালির উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

আরও পড়ুন: ইবি জুম্ম ছাত্রকল্যাণ সমিতির সভাপতি কাবিল সম্পাদক পংকজ...

র‌্যালিটিতে উপ-উপাচার্য, ট্রেজারার, ভারপ্রাপ্ত রেজিস্ট্রারসহ সকল অনুষদ, বিভাগ, সকল পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রী, বিভিন্ন সমিতি, পরিষদ, ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ, বিভিন্ন ছাত্র সংগঠন ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন অংশগ্রহণ করবেন।

র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে “মৃত্যুঞ্জয়ী মুজিব” ম্যুরালে শেষ হওয়ার পর বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

৭, ১৭, ২৫ ও ২৬ মার্চ উদযাপন কমিটি আহবায়ক ও টিএসসিসির পরিচাল অধ্যাপক ড. বাকী বিল্লাহর সভাপতিত্বে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

এরপর চিত্রাঙ্কন, রচনা ও ভাষণ প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন তিনি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া।

স্বাগত বক্তব্য রাখবেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান। এছাড়া বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনায় বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে।

ইবি প্রতিনিধি