কাফনের কাপড় পড়ে জবি শিক্ষার্থীদের জিরো পয়েন্টে অবরোধ

 ছায়েম সরকার, জবি প্রতিনিধি    ৮ জুলাই, ২০২৪ ১৯:৫২:০০নিউজটি দেখা হয়েছে মোট 2 বার

সরকারি চাকরিতে কোটা পুনর্বহালের প্রতিবাদের ৬ষ্ঠ দিনের মতো বিক্ষোভ মিছিল ও আন্দোলন করছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। এসময়ে তারা কাফনের কাপড় পরে গুলিস্তান জিরো পয়েন্টে অবরোধ কর্মসূচী পালন করে।

সোমবার (৮ জুলাই) বিকাল তিনটার দিকে ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল বের করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

পরে মিছিলটি স্লোগান দিতে দিতে রায়সাহেব বাজার হয়ে তাতীবাজার মোড়ের দিকে অগ্রসর হতে থাকে। এর আগে তাতীবাজার মোড় থেকে গুলিস্তান অভিমুখে বিক্ষোভ মিছিল নিয়ে যাওয়ার সময় পুলিশের বাধার সম্মুখীন হোন শিক্ষার্থীরা। কয়েক দফায় পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের ধাক্কাধাক্কির ঘটনাও ঘটে।

পুলিশের বাঁধা পেরিয়ে আন্দোলনকারীরা গুলিস্তান জিরো পয়েন্ট রাস্তা অবরোধ করে অবস্থান নেয়। মিছিলটি গুলিস্তান মাজারের সামনে এলে আবারও পুলিশের বাধার মুখে পড়ে।

এসময় আরেক দফা শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। পরে শিক্ষার্থীরা স্লোগান দিতে দিতে পুলিশি বাধা উপেক্ষা করে জিরো পয়েন্ট অবরোধ করে। এতে আশেপাশে সব রুটে যান চলাচল বন্ধ হয়ে যায়।

উল্লেখ্য, শিক্ষার্থীরা পূর্ব ঘোষিত চার দফা দাবির পরিবর্তে এক দফা দাবি জানায়। তারা জানায় সরকারি চাকরিতে সকল ধরনে কোটা অনতিবিলম্বে বাতিল করতে হবে তা নাহলে তাদের এই আন্দোলন তারা চালিয়ে যাবে।

ছায়েম সরকার, জবি প্রতিনিধি