জায়েদ মনোয়ারা প্রযুক্তি মাদ্রাসার কম্পিউটার ল্যাবের উদ্বোধন

 মোঃ আনোয়ার হোসেন জীবন, খাগড়াছড়ি    ৬ ফেব্রুয়ারী, ২০২৪ ১৮:৪০:০০নিউজটি দেখা হয়েছে মোট 10 বার

মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডক্টর মো: আশিকুর রহমানের প্রতিষ্ঠিত জায়েদ মনোয়ারা প্রযুক্তি মাদ্রাসার কম্পিউটার ল্যাবের উদ্বোধন করা হয়েছে। আজ মঙ্গলবার সকাল দশটার সময় এই ল্যাবের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর মাটিরাঙ্গা জোনের অধিনায়ক কর্ণেল মোহাম্মদ কামরুল হাসান পি এস সি।

মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ এরশাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুমায়ুন মোর্শেদ খান, মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হাবিবুর রহমান ও মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ কমল কৃষ্ণ ধর।

প্রধান অতিথি লে: কর্ণেল মোহাম্মদ কামরুল হাসান পি এস সি তাঁর বক্তব্যে বলেন, সময়ের সাথে তাল মিলিয়ে মাদ্রাসা শিক্ষা এগিয়ে যাচ্ছে। এক সময় মাদ্রাসা শিক্ষা বিজ্ঞান শেখার ক্ষেত্রে পিছিয়ে ছিল। এখন অপরাপর শিক্ষার মতো মাদ্রাসায়ও সমানতালে বিজ্ঞান, কমার্স ও আর্টস পড়ানো হয়।


এছাড়া তিনি আরো বলেন, আদর্শিক উন্নত জাতি গঠনে ইসলামি শিক্ষার কোনো বিকল্প নেই।

আরও পড়ুন: গাংনীতে নবীন বরণ ও বিদায়-সংবর্ধনা...

অনুষ্ঠানে মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে অত্র মাদ্রাসার প্রতিষ্ঠাতা ডক্টর মোঃ আশিকুর রহমান তাঁর বক্তব্যে বলেন, সুদূর যুক্তরাষ্ট্রে থাকলেও কোনভাবেই নিজের শেকড় ভুলতে পারিনা। তাই আমি মা-বাবার নামে এই মাদ্রাসা প্রতিষ্ঠা করেছি।

ছয়টি কম্পিউটার দিয়ে ল্যাবটির শুভযাত্রা হলো বলে জানান প্রতিষ্ঠানের প্রিন্সিপাল হাফেজ মাওলানা আবদুল্লাহ আল মামুন। ল্যাবটিতে শীঘ্রই বিশটি কম্পিউটার যুক্ত হবে বলেও জানান তিনি।

দুই হাজার পঁচিশ সালের মধ্যে অত্র মাদ্রাসার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শাখা চালু হবে বলেও জানান মাওলানা আল মামুন।

মোঃ আনোয়ার হোসেন জীবন, খাগড়াছড়ি