মেহেরপুরের গাংনীতে জাতীয় শোক দিবস পালিত

 নিজস্ব প্রতিবেদক    ১৫ আগষ্ট, ২০২৩ ১৪:২২:০০নিউজটি দেখা হয়েছে মোট 8 বার

নানা কর্মসূচির মধ্য দিয়ে যথাযথ মর্যাদায় মেহেরপুরের গাংনীতে আজ মঙ্গলবার ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে সকাল ১০টার সময় গাংনী বাসস্ট্যান্ডে জাতীয় পতাকা অর্ধনমিত এবং আওয়ামী লীগের দলীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন করেন উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা।

এ দিন কালব্যাচ ধারণ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন প্রশাসন, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, সাংবাদিক সংগঠনসহ শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সরকারী-বেসরকারি প্রতিষ্ঠান।


পুষ্পস্তবক অর্পণের শেষে গাংনী উপজেলা আওয়ামী লীগের উদ্দগ্যে বিশাল শোক র্যালি করা হয়।

আরও পড়ুন: মেহেরপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবসে পতাকা উত্তোলন...

এরপর গাংনী মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গনে উপজেলা আওয়ামী লীগের উদ্দগ্যে শোক দিবস উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

উক্ত দোয়া ও মিলাদ মাহফিলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মেহেরপুর ২ ( গাংনী ) আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন, এমপি বলেন, দেশ বিরোধী বিএনপি-জামায়াত দেশে যে অরাজকতা সৃষ্টি করছে তা জননেত্রী শেখ হাসিনা উৎখাত করে বঙ্গবন্ধুর স্বপ্নের 'সোনার বাংলা' তৈরি করবেন।


তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধ ও ১৫ আগস্টের স্মৃতি চারণের জন্য মেহেরপুরের গাংনীতে মুক্তিযুদ্ধ বিষয়ক জাদুঘরও তৈরি করবেন। উক্ত দোয়া ও মিলাদ মাহফিলে আরো উপস্থিত ছিলেন মেহরেপুর জেলা ছাত্র লীগের সাবেক সহ-সভাপতি সাহিদুজ্জামান শিপু সহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের সকল নেতা কর্মীরা।

নিজস্ব প্রতিবেদক