গাংনীতে সাত বছর পর কবর থেকে লাশ উত্তোলন

 তরিকুল ইসলাম    ১১ জানুয়ারী, ২০২৪ ১৫:৩৯:০০নিউজটি দেখা হয়েছে মোট 59 বার

মেহেরপুরের গাংনীতে আজ বৃহস্পতিবার দুপুরে পূর্বমালসাদহ গ্রামের কবরস্থান থেকে সাত বছর পর আল কবির নামের এক যুবকের সম্পত্তির মালিকানা নির্ধারণ করতে লাশ উত্তোলন করা হয়।

ডি.এন.এ টেস্টের মাধ্যমে তার পরিচয় নিশ্চিত হতে কবরস্থান থেকে লাশ উত্তোলন করার আদেশ দেন আদালত।

জানা গেছে, ২০১৬ সালের ১৭ নভেম্বর রাতে বিদ্যুৎপৃষ্টে আল কবিরের মৃত্যু হয়। আল কবিরের লালিত পিতা আব্দুল লতিফ ও মা হাজেরা খাতুনের কাছে ছোট থেকে লালিত পালিত হয়ে বড় হয় এবং তাদের সম্পদের ভাগ পায়। কিন্তু তার মৃত্যুর পর তার জন্মদাতা পিতা খোকন আলী ও মা বিউটি খাতুন কবিরের সম্পদের ভাগ পাবে বলে তার চাচা আবুল কাশেমের সাথে বিরোধ সৃষ্টি হয়।

২০১৮ সালে আদালতে আব্দুল লতিফ বাদী হয়ে মামলা দায়ের করে। মামলা নং-৩/২০১৮। মেহেরপুর জেলা যুগ্ম জজ আদালতের বিচারক এহসান কবির হোসেনের নির্দিশে পিতা সনাক্তকরণের জন্য তার লাশ উত্তোলন করে পুলিশ।

আরও পড়ুন: শেখ হাসিনাকে অভিনন্দন জানালেন কানাডার ৫ এমপি...


আদালতের আদেশ পালনে গাংনী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির হোসেন শামীম, সিভিল সার্জনের প্রতিনিধি গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও আব্দুল আল মারুফ ও গাংনী থানার এসআই জহির রায়হান মামলার বাদি ও বিবাদিদের উপস্থিতিতে মরদেহের নমুনা সংগ্রহ করেন।

প্রসঙ্গত, ২০১৬ সালের ১৭ নভেম্বর রাতে পূর্বমালসাদহ গ্রামে নিজ বাড়িতে বিদ্যুতস্পৃষ্টে আল কবিরের (২৫) মৃত্যু হয়। সে মেহেরপুর সরকারি কলেজ থেকে অনার্স পাশ করে মাস্টার্সে ভর্তির অপেক্ষায় ছিল।

তরিকুল ইসলাম