ফের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

 অনলাইন ডেস্ক    ১২ জানুয়ারী, ২০২৪ ১৬:৫৭:০০নিউজটি দেখা হয়েছে মোট 9 বার

ফের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী হলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এর আগের দুবারও তিনি একই মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

গত বৃহস্পতিবার (১১ জানুয়ারি) রাতে মন্ত্রিপরিষদ সূত্রে এ তথ্য জানা গেছে। শপথ অনুষ্ঠানের পর মন্ত্রীদের দপ্তর বন্টন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সন্ধ্যা ৭টার সময় প্রধানমন্ত্রী ও মন্ত্রী-প্রতিমন্ত্রীদের শপথ পড়ান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

তার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গঠিত নতুন মন্ত্রিসভার ২৫ জন মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রীকে নিয়োগ দেন রাষ্ট্রপতি। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

আরও পড়ুন: নতুন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী হলেন আব্দুর রহমান...

এর আগে বুধবার শপথ নেওয়ার পর শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী নিয়োগ করেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। তিনি শেখ হাসিনাকে নতুন সরকার গঠনের আহ্বান জানান।

এরপর প্রধানমন্ত্রী তার মন্ত্রিসভা গঠন করেন এবং বুধবার সন্ধ্যায় মন্ত্রী-প্রতিমন্ত্রীদের তালিকা নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করেন। রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী গঠিত মন্ত্রিসভায় সম্মতি জ্ঞাপন করেন।

এরপর মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মাহবুব হোসেন বুধবার রাতে সচিবালয়ে অনুষ্ঠিত এক ব্রিফিংয়ে তালিকায় থাকা ২৫ মন্ত্রী ও ১১ প্রতিমন্ত্রীর নাম প্রকাশ করেন।

অনলাইন ডেস্ক