পাকুন্দিয়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

 কিশোরগঞ্জ প্রতিনিধি    ২৭ মার্চ, ২০২৪ ০৯:২১:০০নিউজটি দেখা হয়েছে মোট 8 বার

যথাযোগ্য মর্যাদায় এবং নানা আয়োজনের মধ্যে দিয়ে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে।

এই দিবসটি উপলক্ষে দিনের প্রথম প্রহরে পাকুন্দিয়া সরকারি কলেজ মাঠে অবস্থিত শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন, আওয়ামীলীগ ও এর সহযোগী অঙ্গসংগঠন, বাংলাদেশ জাতীয়বাদী দল (বিএনপি), জাতীয় পার্টিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।

পুষ্পস্তবক অর্পণ শেষে শহীদদের আত্নার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন উপজেলা প্রশাসন।

সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তপোধ্বনির মাধ্যমে দিবসের কার্যক্রম শুরু হয়। পরে পাকুন্দিয়া সরকারি কলেজ মাঠে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা শারিরীক কসরত ও ডিসপ্লে প্রদর্শন করে। সকাল ১১ টার সময় উপজেলা পরিষদ চত্বরে এক আলোচনা সভা ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়।

আরও পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠানে ঈদের ছুটি শুরু...

উক্ত অনুষ্ঠানে বক্তারা তাদের বক্তব্যে স্বাধীনতা দিবসের গুরুত্ব এবং তাৎপর্য তুলে ধরেন। অনুষ্ঠান শেষে বীর মুক্তিযোদ্ধাদের হাতে উপহার সামগ্রী তুলে দেওয়া হয়।

উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ শারফুল ইসলামের সঞ্চালনায় এবং উপজেলা নির্বাহী অফিসার মোঃ বিল্লাল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা কমিশনার(ভূমি) তানিয়া আক্তার, অফিসার ইনচার্জ আসাদুজ্জামান টিটু, মুক্তিযোদ্ধা কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মক্তিযোদ্ধা মোঃ মেসবাহ উদ্দিন, উপজেলা ভাইস- চেয়ারম্যান হারুন-অর-রশিদ জুয়েল, উপজেলার বীর মুক্তিযোদ্ধাগণ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

কিশোরগঞ্জ প্রতিনিধি