গাংনী আসনে স্বতন্ত্র প্রার্থী হওয়ার হিড়িক

 তরিকুল ইসলাম    ২৯ নভেম্বার, ২০২৩ ১৮:২৩:০০নিউজটি দেখা হয়েছে মোট 22 বার

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৭৪ মেহেরপুর-২ (গাংনী) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন।

আজ বুধবার (২৯ নভেম্বর) দুপুর আড়াই টার সময় সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার নাদির হোসেন শামীমের নিকট মনোনয়নপত্র জমা দেন তিনি।

এ সময় সাবেক এমপি ও বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেনের সঙ্গে উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক হাজী শফি কামাল পলাশ, যুগ্ম সাধারণ সম্পাদক মজিরুল ইসলাম, বিশিষ্ট আওয়ামী লীগ নেতা শহিদুল ইসলাম শাহ ও ইয়াসিন রেজা উপস্থিত ছিলেন।

মকবুল হোসেন মনে করেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। সেজন্য বর্তমান বিরোধী দল জাতীয় পার্টিসহ বিভিন্ন দলের প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।


একই দিন সকাল সাড়ে ১১টার সময় বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির দলীয় প্রার্থী হিসেবে পলিট ব্যুরোর সদস্য নূর আহমেদ বকুল আসনটির জন্য প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার নাদির হোসেন শামীমের নিকট মনোনয়ন পত্র ফরম জমা দিয়েছেন।

এছাড়া আগামী কাল গাংনী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মোখলেছুর রহমান মুকুল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসরণ করে দলীয় ডামি প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিবেন।

আরও পড়ুন: পদত্যাগ করলেন সজীব ওয়াজেদ জয়...

এদিকে জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ নাজমুল হক সাগর বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় প্রার্থী হওয়ায় তিনি আগামী কাল নৌকা মার্কা প্রতীক নিয়ে মনোনয়ন পত্র জমা দিবেন।

অন্য দিকে তৃণমুল বিএনপি থেকে বিএনপির সাবেক সংসদ সদস্য আঃ গণি, জাকের পার্টির সামসুজ্জোহা আগামী কাল মনোনয়ন পত্র জমা দিবেন।

এছাড়া মেহেরপুর জেলা জাসদের সভাপতি মোঃ ওমর আলীর সাথে কথা বলে যায় তিনি কাল সকাল ১১টার সময় মেহেরপুর-২ গাংনী আসনের জন্য জাসদের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিবেন।

নির্বাচনের আওয়ামী লীগ মনোনয়ন প্রার্থীদের নাম ঘোষণার পর মেহেরপুর ২ গাংনী আসনে বর্তমান সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন, বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান রাশেদুল ইসলাম জুয়েল, জাহাঙ্গীর আলম বাদশা ও সাবেক ছাত্র নেতা নুরুল ইসলাম স্বতন্ত্র মনোনয়ন পত্র সংগ্রহ করেছিলেন। এই প্রার্থীর মধ্যেও অনেকেই আগামী কাল মনোনয়ন পত্র জমা দিতে পারেন।

তরিকুল ইসলাম