গাংনীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

 নিজস্ব প্রতিবেদক    ২১ ফেব্রুয়ারী, ২০২৪ ১৬:৪৫:০০নিউজটি দেখা হয়েছে মোট 11 বার

মেহেরপুরের গাংনীতে নানা আয়োজনের মধ্য দিয়ে প্রতি বছর ন্যায় আজ বুধবার (২১ শে ফেব্রুয়ারি) সকাল থেকেই মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে বুধবার রাতের প্রথম প্রহরে গাংনী উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত শহীদ মিনারে পুস্পমাল্য অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান গাংনী উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহাসহ মেহেরপুর-২ (গাংনী) আসনের জাতীয় সংসদ সদস্য ডাক্তার এ এস এম নাজমুল হক সাগর।

পুস্পমাল্য অর্পণ করেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএ খালেক, উপজেলা আওয়ামী লীগ, পৌর শাখা আওয়ামী লীগ, উপজেলা যুবলীগ ও ছাত্রলীগ, সরকারি ও বেসকারিসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দরা।

আরও পড়ুন: বাংলা ভাষাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা করার স্বপ্ন দেখেন "মন্ত্রী সাবের হোসেন"....

এছাড়াও গাংনী উপজেলা বিএনপি ও তার অঙ্গসংগঠনের পক্ষ থেকে পুস্পমাল্য অর্পণ করেন। এই দিবসটি গাংনী পৌরসভার পক্ষ থেকে নানা কর্মসূচি পালন করা হয়। বিভিন্ন মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয় স্ব-স্ব প্রতিষ্ঠানে নানা কর্মসূচি পালন করে।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসটি উপলক্ষে আলোচনা সভা, চিত্রাংকন ও রচনা প্রতিযোগীতা, ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনাসহ নানা আয়োজন করা হয়।

আজ সন্ধ্যায় গাংনী উপজেলা পরিষদ চত্বরে উপজেলা শিল্পকলা একাডেমীর শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এছাড়াও দিবসটি উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, মহান কবিতা আবৃত্তি, রচনা প্রতিযোগীতায় অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ডাক্তার এএসএম নাজমুল হক সাগর এমপি।

নিজস্ব প্রতিবেদক