দীর্ঘ ৮ ঘন্টায় সিরাজগঞ্জ এক্সপ্রেস এর ঢাকায় ফেরা নিয়ে যাত্রীদের ক্ষোভ

 মোঃ জিকরুল হক    ২৪ এপ্রিল, ২০২৪ ১৩:৪০:০০নিউজটি দেখা হয়েছে মোট 17 বার

সিরাজগঞ্জ থেকে ঢাকা (৭৭৫) এবং ঢাকা থেকে সিরাজগঞ্জগামী লোকাল ট্রেন সিরাজগঞ্জ এক্সপ্রেস এ যাত্রীদের ভোগান্তির শেষ নেই। আজ বুধবার (২৪ এপ্রিল) সকাল ৬.০০ টার সময় সিরাজগঞ্জ থেকে ছেড়ে আসা সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি দুপুর ১২.১৫ এ অবস্থান করছিলো টাঙ্গাইল রেলস্টেশনে। সে অনুযায়ী ঢাকায় পৌঁছাতে মোট ৮-৯ ঘন্টা লাগবে।

যাত্রীদের সাথে এ বিষয়ে কথা বললে অধিকাংশ যাত্রীই ক্ষোভ প্রকাশ করেন যেখানে এই সময়ে ঢাকা থেকে দিনাজপুর ভ্রমণ করা যায় ট্রেনেই সেখানে এত দীর্ঘ সময় সিরাজগঞ্জ থেকে ঢাকা ট্রেনে যাতায়াত সবার জন্য কষ্টের।

একটি বগিতে ১০ জন পাসপোর্টধারী ব্যক্তি ফিঙ্গারপ্রিন্ট প্রদানের জন্য ট্রেনে ভ্রমণ করছিলেন যাতে এয়ারপোর্টে পৌঁছে তারা দ্রুত ফিঙ্গারপ্রিন্ট দিয়ে তাদের বিমান শিডিউল ঠিক করতে পারেন কিন্তু ট্রেনের এতো বিলম্বের কারনে আদৌ পৌঁছাতে পারবে কিনা তারা সন্দেহ পোষণ করছেন এবং কর্তব্যরত ট্রেনের কর্মচারীদের অনুরোধ করেছে যাতে ট্রেন দ্রুত ঢাকায় পৌঁছায়।

আরও পড়ুন: গাংনী উপজেলা পরিষদ নির্বাচনে ১৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ...

এ ট্রেনে ভ্রমণে রয়েছে যাত্রীদের অনেক অভিযোগ। যাত্রীদের মতে লোকাল ট্রেন হওয়ায় যাত্রীদের ভোগান্তির শেষ নেই এই ট্রেনে। অধিকাংশ যাত্রীসাধারণ এর দ্রুত সুরাহা ও সমাধান চান রেলওয়ে কতৃপক্ষের কাছে।

জানা গেছে, আজকের এই দিনে সিরাজগঞ্জ এক্সপ্রেস (৭৭৫) কমপক্ষে ৫ টি ট্রেনের ক্রসিং এ সময় দিয়েছে এমনকি পরে অন্য কোনো ট্রেন আসলেও তাকে আগে ছাড়া হয়েছে। অনেক যাত্রী ফজরের নামাজ পড়ে সিরাজগঞ্জ থেকে বের হয়েছেন বলেও জানিয়েছেন।

মোঃ জিকরুল হক