মানবতার ফেরিওয়ালা নরসিংদীর সিএনজি চালক জাহিদ হাসান ইতি

 ছায়েম সরকার ফাহাদ    ৬ জানুয়ারী, ২০২৪ ১৬:১৭:০০নিউজটি দেখা হয়েছে মোট 58 বার

নরসিংদী জেলার অন্তর্গত মনোহরদী উপজেলার লেবুতলা ইউনিয়নের চকতাতারদী গ্রামের নিম্ন মধ্যবিত্ত পরিবারের সন্তান জাহিদ। ছোট বেলায় বাবাকে হারায়। পরিবারের একমাত্র ছেলে সন্তান হিসাবে ছোট থেকেই পরিবারের দায়িত্ব কাঁধে তুলে নেন। তিনি সিএনজি চালিয়ে সংসার চালান ৷

২০১৯ সাল থেকে তার মানবসেবার যাত্রা শুরু হয়ে ছিলো। এলাকার মানুষ নানা সমস্যায় জাহিদকে ডাকলে ছুটে চলে আসেন সব সময়। নিজের আয়ের কিছুটা দিয়ে সহযোগিতা করেন গরীব মানুষদের।

জাহিদ করোনা কালিন সময়ে জীবনের ঝুঁকি নিয়ে ফ্রী অক্সিজেন সেবা দিয়েছেন মানুষের ধারে ধারে। "মনোহরদী অক্সিজেন ব্যাংক " নামে গঠন হয়। সেবাধর্মী প্রতিষ্ঠানে সবচেয়ে সক্রিয় কর্মী হিসাবে কাজ করেন জাহিদ ৷ নিজের সিএনজি নিয়ে গভীর রাতেও ছুটে বেরিয়েছেন এক উপজেলা থেকে অন্য উপজেলায়।

আরও পড়ুন: খাগড়াছড়ির কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম...

এলাকার কিছু তরুণদের নিয়ে সে গঠন করে "ইতি টিম" নামক একটি সামাজিক সংগঠন। এখন পর্যন্ত ফান্ড কালেক্ট করে এবং নিজেদের সদস্যদের অর্থায়নে এই " ইতি টিম" ১৮৯ টি প্রজেক্ট সম্পন্ন করেছে। যার মূল প্রচেষ্টাকারী এই সিএনজি চালক জাহিদ হাসান ইতি ৷


মানুষের বাড়িতে টিউবলের অভাব, মসজিদে ফ্যান বা ঘড়ির সংকট, ফ্রী মেডিকেল ক্যাম্পিং, অসহায় নারীদের সেলাই মেশিন দেয়া, টাকার জন্য এতিম শিশুর খাদ্য কেনা সম্ভব হচ্ছে না, মাদ্রাসা গুলোতে কুরআন বা রেহাল সংকট, রমজানে ইফতার সামগ্রী বিতরণ সহ সকল সমস্যার সমাধানের নাম হয়ে উঠেন জাহিদ হাসান ইতি। এলাকার মানুষের ভালোবাসা আর আস্থার আরেক নাম এই সিএনজি চালকের জাহিদ হাসান ইতি।

যুগে যুগে এমন মানুষ আসবেন পৃথিবীকে সুন্দর করার জন্য এটাই পৃথিবীর নিয়ম। এমন মানুষ জন আছে বলেই আজকের পৃথিবী এত সুন্দর। বেঁচে থাকুক এসব মানবতার ফেরিওয়ালারা সব সময় সবখানে।

ছায়েম সরকার ফাহাদ