গাংনী পৌর মার্কেটের কাজ বন্ধ করে দিলেন উপজেলা নির্বাহী অফিসার

 তরিকুল ইসলাম    ১৬ জুলাই, ২০২৪ ১৪:৩৩:০০নিউজটি দেখা হয়েছে মোট 58 বার

মেহেরপুরের গাংনী পৌর মার্কেটের দ্বিতীয় দফায় কাজ বন্ধ করে দিলেন উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা। আজ মঙ্গলবার দুপুর বারোটার দিকে সরেজমিনে গিয়ে কাজ বন্ধের নির্দেশনা দেন তিনি।

জানা গেছে, ভূমি জটিলতায় গাংনী পৌর মার্কেটের কাজ বন্ধ থাকার কথা থাকলেও সেখানে কাজ শুরু হয়। এর প্রেক্ষিতে গত রবিবার গাংনী উপজেলা নির্বাহী অফিসার কাজ বন্ধ করে দেন।

উপজেলা নির্বাহী অফিসারের আদেশ অমান্য করে আজ মঙ্গলবার আবারো কাজ শুরু করে ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন। উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা পৌর মার্কেটস্থলে এসে পূনরায় কাজ বন্ধের নির্দেশনা দেন।


উল্লেখ্য, আল ফারুক নামের গাংনী পৌর সভার একজন নাগরিক জায়গার মালিকানা নির্ধারণের দাবি জানিয়ে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে একটি রিট পিটিশন দায়ের করেন। যার রিট পিটিশন নং ৫০০৩/২০২৪ ইং। সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি কেএম কামরুল কাদের এবং বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত বেঞ্চ গত ১২ মে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিবকে দরখাস্তখানা দুই মাসের মধ্যে নিস্পত্তির আদেশ দেন।

এই আদেশের পর দীর্ঘদিন যাবৎ এই মার্কেটটির নির্মাণ কাজ বন্ধ ছিল। এদিকে বিষয়টির নিস্পত্তি না হওয়ায় হাইকোর্ট বিভাগের এই আদেশের বলে দরখাস্তকারী মোঃ আল ফারুক মেহেরপুর জেলা প্রশাসক ও গাংনী উপজেলা নির্বাহী অফিসার বরাবর পৃথক আবেদন করেছেন।

নগর উন্নয়ন পরিচালন ও অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় নির্মিত গাংনী পৌর তহহাট ও চালপট্টি সুপার মার্কেটের ব্যয় ধরা হয়েছে ১৬ কোটি ২৯ লাখ ১৫ হাজার টাকা।

তরিকুল ইসলাম